রৌমারীর মাদক ব্যবসায়ী পুলিশ-বিজিবির হাতে আটক ১১

0
470

মাজহারুল ইসলাম: কুড়িগ্রামের রৌমারীর মাদক ব্যবসায়ী বিভিন্ন স্থানে পুলিশ এবং বিজিবির ফাদেঁ আটক ১১। শনিবার গভীর রাতে উপজেলার কর্তিমারী বাজার সোনালী ব্যাংকের পিছনে হালিমার বাড়ি থেকে  তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলেন, মৃত আতাউর রহমানের স্ত্রী হালিমা বেগম (৬০), মৃত আতাউর রহমানের ছেলে হাফিজুর রহমান (৩২), মৃত আজিম উদ্দিনের ছেলে আব্দুল আজিজ (২৮), মৃত আব্দুল হালিমের ছেলে মাহাবুবার রহমান (২৩) ও মৃত সোহরাব মোল্লাহর মেয়ে আসমা বেগম ওরফে সালমা বেগম (৩২)। এদের মধ্যে আসমার বাড়ি খুলনার পাইকগাছায় ও সবার বাড়ি কুড়িগ্রামের রৌমারী ও রাজিবপুর উপজেলায়।হালিমা উপজেলার শ্রেষ্ট নারী মাদক কারবারী পাশাপাশি সে একজন দেহব্যবসায়ী। দীর্ঘদিন থেকে হালিমার বাড়িটি দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা মাদক পাচারকারী নিরাপদ আশ্রয় স্থল হিসেবে ব্যাবহার করে আসছিল। এলাকা বাসী সুত্রে জানাযায়, হালিমার বাড়িতে রাতভর চলতো মাদক ও অশ্লিল কর্মকান্ড। হালিমার ভয়ে মুখ খোলার সাহস পেতনা কেউ। সেখানে রাতদিন উচ্চবিত্ত মধ্যবিত্ত ও দূরদুরান্তর থেকে আসা যাওয়া করত নানা ধরনের মানুষ। হালিমার গ্রেফতারের খবরে সাধারণ মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে।আটক অভিযানে রৌমারী থানার ওসি হাসান ইনামের নেতৃত্বে তদন্ত অসি মোন্তছির বিল্লাহ,এসআই আক্তার হোসেন, এস আই তুহীন,এসআই জিয়াউর রহমান, এএসআই শহীদ, এএসআই শামছুল হক ও এসআই শাজাহান আলী অংশ নেন।

পুলিশ জানায়, তাদের নিকট ২’শ পিস ইয়াবা পাওয়া গেছে। আটকের পর তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।কবে এব্যাপারে রৌমারী ধানার তদন্ত অফিসার মোঃ মোন্তছির বিল্লাহ বলেন, কোন মাদক সিন্ডিকেট করোনাকে পুজি করে অভিনব কৌশলে মাদক ব্যাবসায় জরিত হলে পুলিশ কাউকে ছাড় দিবেনা।

অপরদিকে ঝাউডাঙ্গা বিওপি’র হাবিলদার মোঃ নজরুল ইসলাম এর নেতৃত্বে ০৫ সদস্যের একটি টহলদল গোপন সংবাদের ভিত্তিতে সীমান্ত পিলার ১০৮০/৩-এস হতে আনুমানিক ০১ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে দক্ষিণ রহিমপুর এলাকায় অভিযান পরিচালনা করে। ওই অভিযানে কুুিড়গ্রামের রৌমারী উপজেলার ০৩ জন মাদক কারবারীকে  ২,২৬,৫০০/- টাকা মূল্যের ১৩৫ পিছ ভারতীয় ইয়াবা ট্যাবলেট,

০১টি (্এ্যাপাসি ১৫০ সিসি) মোটর সাইকেল এবং ০৩টি মোবাইল মোঃ ময়নাল ফান আটক করে। আটককৃত আসামীরা হলেন , -মোঃ আমিনুল ইসলামের পুত্র মোঃ সুজন মিয়া  (৩০) মোঃ ময়নাল হকের পুত্র মোঃ সবুজ (৩৩)  উভয়ের গ্রাম-দক্ষিন আলগারচর, যাদুরচর -রৌমারী। মৃত সুলতান আলীর পুত্র মোঃ শাহিজল (২৮),  গ্রাম-পিয়ারচর, পোস্ট-রামরামপুর -বকশীগঞ্জ। আটককৃত আসামীদের  মাদক দ্রব্য আইনে দেওয়ানগঞ্জ থানায় মামলা করে হস্তান্তর করা হয়েছে।

একই তারিখে  গোপন  সংবাদের ভিত্তিতে হাবিলদার মোঃ শাহজাহান আলী এর নেতৃত্বে ০৬ সদস্যের একটি টহলদল সীমান্ত পিলার ১০৭৩/৩-এস হতে ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মাখনেরচর এলাকায় ওঁৎ পেতে থেকে আনুমানিক ২৩৩০ ঘটিকায় টহলদল ভারতের অভ্যন্তর হতে ০৩ জন লোককে ০১টি বস্তাসহ সীমান্ত শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশে প্রবেশ করতে দেখে  এমতাবস্থায় চোরাচালানীরা বস্তাটি ফেলে অতিদ্রুত দৌড়ে পুনরায় ভারতের অভ্যন্তরে চলে যায়।

পরবর্তীতে টহলদল উক্ত বস্তাটি জব্দ করতঃ খুলে গণনা করে ২০,৯১,৭৫০/- টাকা মূল্যমানের ৬,৮৫০ পিছ ভারতীয় ইয়াবা ট্যাবলেট এবং ১০.৫০ কেজি গাঁজা মালিকবিহীন অবস্থায় আটক করতে সক্ষম হয়। আটককৃত মাদকদ্রব্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়। এবিষয় জামালপুর(৩৫ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল এস এম আজাদ জানান, আমি মাদকের বিরোদ্ধে যদ্ধু ঘোষনা করেছি এ যদ্ধু অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

3 + one =