কাজিপুরে নাটুয়ারপাড়া রক্ষা বাধে ব্যবহৃত জিও ব্যাগ উদ্ধার

0
551

কাজিপুর প্রতিনিধিঃ সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার নাটুয়ারপাড়া ইউনিয়নের নাটুয়ারপাড়া রক্ষা বাধের কাজে ব্যবহারের জন্যে মজুত করা  অর্ধলক্ষ টাকা মূল্যের ১৮৬ টি জিও ব্যাগ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার নাটুয়ারপাড়া ইউনিয়নের বিলসুন্দর গ্রামে কাঁশবন বেষ্টিত চর এলাকা থেকে এ ব্যাগগুলো উদ্ধার হয়েছে। স্থাণীয়সূত্রে জানা গেছে, বিলসুন্দর গ্রামে কয়েকজন কৃষক ঘাস কাটতে গেলে সেখানে নতুন মাটি দ্বারা ভরাট একটি গর্ত দেখতে পায়।  সন্দেহের সৃষ্টি হলে তারা স্থানীয় গ্রাম পুলিশকে খবর দেয়। পরে গ্রাম পুলিশসহ উক্ত ইউনিয়নের ইউপি সদস্য মতি,  আব্দুল মান্নান ও ফজলুল হক ঘটনাস্থলে গিয়ে মাটিচাপা অবস্থায় রাখা জিও ব্যাগগুলো উদ্ধার করে নাটুয়ারপাড়া ইউনিয়ন পরিষদে নিয়ে আসে। গত  ১০ মে থেকে ওই বাধের তিনশ মিটার’ উভয়পাশের ডাম্পিং এর কাজ করছে রিজভী ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ এমইএস। প্রতিষ্ঠানটির মালিক রিজভী মন্ডল জানান. ‘ সাড়ে সাত হাজার জিও ব্যাগ স্টক করে রাখা হয়েছে। সেখান খেকে চুরি গেছে কিনা এই মুহূর্তে বলতে পারছি না।’ 

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানিয়েছে, বস্তাগুলো স্থাণীয় কিছু ব্যক্তির নিকট বিক্রির উদ্দেশ্যে সরিয়ে ছেলেছে ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মরত লোকজন। নাটুয়ারপাড়া ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান চাঁন বলেন, “চরে ঘাস কাটতে আসা কৃষকরাই তথ্য দিয়েছে। পরে ইউপি সদস্য ও গ্রাম পুলিশকে ঘটনা স্থলে পাঠিয়ে ব্যাগ উদ্ধার করা হয়েছে।”

কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদ হাসান সিদ্দিকী জানান, “উদ্ধারকৃত ব্যাগগুলো বর্তমানে নাটুয়ারপাড়া পুলিশ ফাঁড়িতে রাখা হয়েছে। এ ঘটনাটির সাথে যারা জড়িত তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

19 − fourteen =