সোনারগাঁও বারদি ইউনিয়ন আলমদী ভূমি দস্যু দালাল চক্রের অবৈধ উপায়ে বৈধ সম্পত্তি বিক্রয়ের পায়তারা

0
862

ষ্টাফ রিপোটার ঃ মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন শিশু নির্যাতন, মাদক, সন্ত্রাস, ভুমিদুস দুর্নীতিবাজ কাউকে ছাড় দেওয়া হবে না এবং স্বররাষ্ট্র মন্ত্রী তিনি বলেছেন অপরাধি যতই খমতাধর হোক কেন কাউকে ক্ষামা করা হবে না। এই উক্তিকে উপেক্ষা করে এক শ্রেণি অসাধু ব্যক্তি ক্ষামতা অপব্যাবহার করেই চলেছে। এমনই একটি নারায়নগঞ্জ জেলা সোনারগাঁও থানাধীন বারদি ইউনিয়ণ আলমদী গ্রাম এলাকাধীন ভূমি সদস্যদের দালাল চক্রের বিরুদ্ধে অভিযোগ নি¤œ তফসিল বর্ণিত সম্পত্তি অবৈধ উপায়ে বিক্রয়ের পায়তারা করিয়া আসিতেছে। এ ব্যাপারে ভূক্ত ভূগি জমির মালিক মোঃ আবু হোসেন, প্রধানমন্ত্রী সহ সহকারী বিভিন্ন আইন সংস্থার নিকট আবেদন করেছেন। সরজমিনে অনুসন্ধানে জানা যায়, আবু হোসেন, পিতাঃ মৃত. মোঃ বেলায়েত হোসেন, সাং: আলমদী,ডাকঘরঃ বারদী বাজার, থানাঃ সোনারগাঁও, জেলাঃ নারায়নগঞ্জ হালে ৩২০ উত্তর যাত্রাবাড়ী, থানাঃ ডেমরা, ঢাকা অভিযোগ দায়ের করেছেন।

পিতার নিকট হইতে হেবা দলিল মূলে ৫৫ শতাংশ ৫৯৮৭ হেবা দলিল মূলে ২০৮ শতাংশ, ৫৬৭২ নং দলিল মূলে ৪৬ শতাংশ, ৯২ শতাংশ সর্বমোট ৪০১ শতাংশ, সম্পত্তি ক্রয় করিয়া আমি আমার ৩ (তিন) পূত্র ২২৭৮৮নং হেবা দলিল মূলে ২০৮ শতাংশ হেবা দলিল মূলে এবং ২২৭৮৯নং হেবা দলিল মূলে ৪৬ শতাংশ মোট ২৫৪ শতাংশ সম্পত্তি দান করি। আমার ভাই মোঃ আনোয়ার হোসেন, আমিনুল ইসলাম, বোন আয়শা বেগম, জোলেখা বেগম, আমেনা বেগম, আশরাফুন নেছা,

শাহিনূর বেগম তফসিল বর্ণিত সম্পত্তিতে তাদের দাবি দাওয়া নাই মর্মে বিগত ১৫/১০/১৯৯০ইং তারিখে নোটারি পাবলিক এর সম্মুখে উপস্থিত হইয়া এবং আমার ভাই আমিনুল ইসলাম ও আনোয়ার হোসেন বিগত ১০/০৭/১৯৯০ইং তারিখে সৈয়দ আবু হোসেন বরাবরে একটি নাদাবি নামা দলিল সম্পাদন করিয়া দেন। যাহা নোটারাইজড রেজিষ্ট্রেশন নং-৪৭ এবং ১৭ হইতেছে বটে। উক্ত না দাবিনামা দলিলে তাহারা উল্লেখ্য করেন যে, যেহেতু আমরা অত্র না দাবিনামা দলিল দাতা ও দাত্রীগনের পিতা মোঃ আবুল হোসেন সাহেব বিভিন্ন দলিলে মাধ্যমে তাহার মালিকানাধীন সম্পত্তি হস্তান্তর করা হয়েছে।

এমতাবস্থায় আমরা অত্র নাদাবীনামা দলিল দাত্রীগনের সহদর ভাই বিধায় তোমার নিকট হইতে বিভিন্ন সময়ে আমরা আর্থিক স্বচ্ছলতা আনয়নের জন্য যথেষ্ট আর্থিক সহায়তা সহযোগীতা গ্রহন করেছি। তাই আপনি দলিল গ্রহিতার নিকট হইতে আর্থিক সহযোহিতা গ্রহণ করায় আপনার প্রতি আমরা কৃতজ্ঞ এবং আমাদের পিতা বেলায়েত হোসেন তফসিল বর্ণিত সম্পত্তি বিভিন্ন দলিল এর মাধ্যমে আপনি দলিল গ্রহিতা বরাবরে হস্তান্তর করিয়াছেন।

এমতাবস্থায় আমরা অত্র না-দাত্রীগণ ভূমি দলিল গ্রহিতার বরাবরে নি¤œ তফসিল বর্ণিত সম্পত্তি মালিকানার ব্যাপারে আমাদের কোন দাবি নেয় মর্মে জানান। তফসিল বর্ণিত সম্পত্তি দান করার পড়েও আবু হোসেনের ভাই বোনেরা জমি অবৈধ ভাবে বিক্রয়ের পায়তারা করছে।

এ ব্যাপারে আবুল হোসেন জানান আমার বৈধ জমি, বৈধ কাগজপত্র থাকার পড়েও আমার ভাই ও বোনেরা স্থানীয় একটি ভূমি দস্যু চক্রের মাধ্যমে যাহাদের নাম জজ মিয়া (সাবেক মেম্বার ৭নং ওয়ার্ড),

গোলাম মোস্তফা (গডফাদার), গোলজা (সাবেক গ্রাম সরদার), মোস্তফা, ফজুল, আওয়াল, সামছুল ইসলাম, মোঃ মজিবর, ইউসুফ, আঃ কাদির, শফিকুল ইসলাম সহ আরো ১০-১২জন আছে এই জমি বিক্রয়ের চক্রের সাথে জড়িত। অনুসন্ধান চলছে। আগামী সংখ্যায় থাকছে, ছবি সহ বিস্তারিত।  

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

20 − 9 =