দুমকিতে পাচারকালে ৫ বস্তা সরকারি চাল জব্দ

0
515

পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীর দুমকিতে বিক্রিকৃত চাল পাচারকালে অটোভর্তি ৫বস্তা (১শ’৫০ কেজি) সরকারি চাল আটক করেছে এলাকাবাসী। সোমবার (৫ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে উপজেলার মুরাদিয়া ইউনিয়নের চাকলাদার বাড়ি সংলগ্ন সড়কে চালভর্তি অটোবাইকটি আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আল ইমরানকে অবহিত করার পর তিনি (ইউএনও) তাৎক্ষণিক পাচারকৃত চাল জব্দ করেন। এ ঘটনায় ঐ ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে চাল চুরির নিয়মিত মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


প্রত্যক্ষদর্শী মুরাদিয়ার ব্যবসায়ি জুলহাস খান জানান, মুরাদিয়া ইউনিয়ন পরিষদ থেকে প্রায়শ:ই ৭/৮বস্তা সরকারি (ভিজিডি/ভিজিএফ’র)চাল অটোবাইকে দক্ষিন মুরাদিয়া ইউপি চেয়ারম্যানের বাড়িসহ বিভিন্ন স্থানে পাঠায়। সোমবার দুপুর আড়াইটায় ৫বস্তা সরকারী চাল ভর্তি অটোবাইকটি আমির হোসেনের রাস্তারমাথা সংলগ্ন চাকলাদার বাড়ি সড়ক অতিক্রম করার সময় জুলহাস খানসহ ওই গ্রামের বাসিন্দারা অটোবাইকটি আটক করে মোবাইল ফোনে ইউএনওকে জানায়। ইউএনও তাৎক্ষণিক আটককৃত ৫বস্তা চাল জব্দ করেছেন।

গ্রামবাসীদের অভিযোগ, মুরাদিয়া ইউনিয়ন পরিষদ থেকে প্রায়শ:ই ভিজিডি, ভিজিএফ’র চাল সুবিধাভোগীদের পরিমানে কম দিয়ে গোপনে বিক্রি করে আসছিল। ইউপি চেয়ারম্যানের একান্ত বিশ্বস্ত কর্মচারী মিলন নামের এক যুবকের মাধ্যমে চোরাইকৃত সরকারী চালগুলো গোপনে বিভিন্ন লোকের কাছে বিক্রি করত: সুবিধাজনক সময়ে পরিষদের গুদাম থেকে ওইসব চাল অটো বাইকে পাচার করা হচ্ছিল। অভিযোগের বিষয়ে জানতে মুরাদিয়ার ইউপি চেয়ারম্যান মো: জাফর উল্লাহ্’র মোবাইল ফোন কল করা হলেও রিসিভ না করায় তার বক্তব্য জানা যায়নি।


ইউএনও (ভারপ্রাপ্ত) ও উপজেলার সহকারি কমিশনার (ভ‚মি) আল-ইমরান, ৫বস্তা সরকারী চাল জব্দের সত্যতা নিশ্চিৎ করে বলেন, মুরাদিয়া ইউপি চেয়ারম্যান জাফর উল্লাহ্র বিরুদ্ধে চাল চুরির নিয়মিত মামলা দায়েরের প্রক্রিয়াধীণ আছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

seven + 9 =