বরগুনা জেলায় আত্মসমর্পণকৃত মাদকসেবী ব্যবসায়ীদের কারিগরি প্রশিক্ষণ সংক্রান্ত তথ্যাবলী

0
420

০১। আত্মসমর্পণকৃত মাদকসেবী/মাদক ব্যবসায়ীদের মধ্য হতে ০৩ জনকে ৩০ দিন মেয়াদী হাঁস-মুরগী ও গবাদি পশু পালনের উপর বরগুনা যুব উন্নয়ন অধিদপ্তরের অধীনে প্রশিক্ষণ গ্রহণ করানো হয়েছে।
০২। আত্মসমর্পণকৃত মাদকসেবী/মাদক ব্যবসায়ীদের পরিবারের সদস্য ০২ জনকে ৩০ দিন মেয়াদী হাঁস-মুরগী ও গবাদি পশু পালনের উপর বরগুনা যুব উন্নয়ন অধিদপ্তরের অধীনে প্রশিক্ষণ গ্রহণ করানো হয়েছে।
০৩। আত্মসমর্পণকৃত মাদকসেবী/মাদক ব্যবসায়ী ০২ জন ও তাদের পরিবারের সদস্য ০৪ জনসহ মোট ০৬ জন ৩০ দিন মেয়াদী হাঁস-মুরগী ও গবাদি পশু পালনের উপর বরগুনা যুব উন্নয়ন অধিদপ্তরের অধীনে প্রশিক্ষণ গ্রহণরত আছে।


০৪। আত্মসমর্পণকৃত মাদকসেবী/মাদক ব্যবসায়ী ও তাদের পরিবারের সদস্য ০৭ ক্ষুদ্রাকৃতির গার্মেন্টস, ম্যানুফ্যাকচারিং, টেইলারিং, প্যাটার্ন তৈরী, সেলাই প্রশিক্ষণ, হস্ত শিল্প (বুটিকস) ইত্যাদির উপর বরগুনা যুব উন্নয়ন অধিদপ্তরের অধীনে টিটিসি প্রশিক্ষণ কেন্দ্রে পরবর্তী ব্যাচে প্রশিক্ষণ গ্রহণ করার জন্য অপেক্ষমান আছেন)।
০৫। প্রশিক্ষণগ্রহণকারী মাদকসেবী/মাদক ব্যবসায়ীদের প্রশিক্ষণ চলাকালীন দৈনিক ১০০ টাকা হারে ভাতা প্রদান করা হচ্ছে।
০৬। প্রশিক্ষণশেষে প্রশিক্ষণার্থীদের এককালীন নাম মাত্র সুদে ৬০,০০০ (ষাট হাজার) টাকা ঋণ দেয়া হবে।
০৭। সমবায় অধিদপ্তরের মাধ্যমে কর্মসংস্থান ব্যাংক হতে একক ব্যক্তির নামে সর্বোচ্চ ৫,০০,০০০ (পাঁচ লক্ষ) টাকা স্বল্প সুদে ঋণ প্রদানের সুযোগ দেয়া হবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

19 + 6 =