ওসি আজিম উদ্দিন পুরষ্কিত হলেন পিয়ারা বেগম হত্যার রহস্য উম্মোচন

0
421

ঘোড়াঘাট থানার ওসি আজিম উদ্দিনের হাতে পুরষ্কার তুলে দিচ্ছেন দিনাজপুরের পুলিশ সুপার আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার) লোটাস আহমেদঃ অজ্ঞাত লাশের পরিচয় শনাক্ত এবং দ্রুত সময়ে মামলার রহস্য উদঘাটন করে আসামীকে গ্রেপ্তার করায় দিনাজপুরের ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিম উদ্দিন কে পুরষ্কিত করা হয়েছে।


গতকাল সোমবার (১৭ নভেম্বর) দিনাজপুর জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত মাসিক অপরাধ সভায় ওসি আজিম উদ্দিনের হাতে পুরষ্কার তুলে দেন দিনাজপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার)। ওসি আজিম উদ্দিন বলেন, অজ্ঞাত লাশের পরিচয় শনাক্ত করার কোন উপায় ছিল না। পরে আমি পুলিশের আরো দুটি ইউনিটের সহযোগীতায় লাশের পরিচয় শনাক্ত করি।

পাশাপাশি আমার থানা পুলিশের অন্য সদস্যদেরকে সাথে নিয়ে দিনরাত পরিশ্রম করে ঘটনার মূল রহস্য উদঘাটন, আসামী শনাক্ত এবং অতিদ্রুত সময়ে আসামীকে গ্রেপ্তার করতে সক্ষম হই। পরে আসামী বিজ্ঞ আদালতে হত্যার দায় স্বীকার করে জবানবন্দী দেন। উল্লেখ্য, গত ৪ অক্টোবর হিলি-ঘোড়াঘাট আঞ্চলিক সড়কের সূরা মসজিদ সংলগ্ন এলাকায় রাস্তার ধারে জমিতে এক অজ্ঞাত নারীর লাশ দেখতে পেয়ে থানা পুলিশকে খবর দেয় স্থানীয় লোকজন। পরে পুলিশ গিয়ে মুখে ক্ষত অবস্থায় থাকা ওই নারীর লাশ উদ্ধার করে।

পরে সিআইডি ও পিবিআই এর সহায়তায় প্রযুক্তিকে কাজে লাগিয়ে অজ্ঞাত লাশের নাম পিয়ারা বেগম (৩৫) বলে নিশ্চিত হয় পুলিশ। পিয়ারা বেগম জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার আবাদপুর গ্রামের মৃত মিরাজ সিকদারের মেয়ে। পরে হত্যার রহস্য উদঘাটন করে ঘটনায় ৩ দিনের মাথায় গত ৭ অক্টোবর পিয়ারার হত্যাকারী স্বামী আব্দুস সালাম (২৭) কে গ্রেপ্তার করে থানা পুলিশ।

পরের দিন ৮ অক্টোবর হত্যার দায় স্বীকার করে দিনাজপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রট ইসমাইল হোসেনের আদালতে ১৪৪ ধারায় জবানবন্দী দেয় স্বামী আব্দুস সালাম।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

5 × four =