প্রথম নারী ডেপুটি সিএজি মনোয়ারা হাবীব

0
417

বাংলাদেশের ইতিহাসে প্রথম নারী ‘উপ-মহা হিসাব-নিরীক্ষক ও নিয়ন্ত্রক সিনিয়র’ (ডেপুটি সিএজি) হিসেবে নিয়োগ পেয়েছেন মনোয়ারা হাবীব। নারীর ক্ষমতায়নে যা একটি গুরুত্বপূর্ণ মাইলফলক। মঙ্গলবার (১৭ নভেম্বর) মহা হিসাব-নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) কার্যালয়ে যোগদান করেন।

এর আগে সোমবার (১৬ নভেম্বর) বাংলাদেশ কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের এক অফিস আদেশে তাকে গ্রেড-১ পদে চলতি দায়িত্বে পদস্থাপন করা হয়।

মনোয়ারা হাবীব বিসিএস (নিরীক্ষা ও হিসাব) ক্যাডারের ৮ম ব্যাচের একজন কর্মকর্তা। নিরীক্ষা ও হিসাব বিভাগে তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। ডেপুটি সিএজি হিসেবে যোগদানের আগে তিনি ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্ট একাডেমির (ফিমা) মহাপরিচালক পদে কর্মরত ছিলেন।

তিনি সরকারি ও ব্যক্তিগত সফরে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, ফ্রান্স, গ্রিস, ইতালিসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন। মনোয়ারা হাবীব জামালপুর জেলায় ১৯৬৪ সালে জন্মগ্রহণ করেন। তিনি তিন সন্তানের জননী।

দায়িত্ব পাওয়ার পরে মনোয়ারা হাবীব বলেন, প্রথম নারী হিসেবে ডেপুটি সিএজি (সিনিয়র) পদে যোগদান করতে পেরে অবশ্যই ভালো লাগছে। এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি পদ। এ পদের জন্য সিএজি মহোদয় আমার প্রতি যে আস্থা রেখেছেন সেটি যেন আমি প্রমাণ করতে পারি বা সম্মান দেখাতে পারি; এটাই আমার প্রত্যাশা।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

19 − four =