বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভেঙ্গে বিকৃত করার প্রতিবাদে পটুয়াখালীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

0
530

পটুয়াখালী প্রতিনিধিঃ কুষ্টিয়ায় নির্মানাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভেঙ্গে বিকৃত করার প্রতিবাদে পটুয়াখালীতে বক্ষিোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে পটুয়াখালী জেলা মহিলা আওয়ামীলীগ এর আয়োজনে জেলা আওয়ামীলীগ কার্যালয় থেকে সংসদ সদস্য ও জেলা মহিলা আওয়ামীলীগ সভানেত্রী কাজী কানিজ সুলতানা হেলেনের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে পটুয়াখালী প্রেসক্লাব প্রাঙ্গনে গিয়ে শেষ হয় পরে সেখানে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন দলীয় নেতাকর্মীরা।

এদিকে শহরের আব্দুল করিম মৃধা কলেজ প্রাঙ্গন থেকে যুবলীগের আয়োজনে অপর একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে শহরের বিভিন্ন এলাকা প্রদক্ষিন করে প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়। এ সময় জঙ্গিবাদ, মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে শ্লোগান দেন নেতা কর্মীরা। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন যুবলীগ নেতা মোঃ জামাল হোসেন। এছাড়া বিভিন্ন সময়ে ছাত্রলীগ সহ আওয়ামীলীগের অন্যান্য অঙ্গ সংগঠনের আয়োজনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে ভাস্কর্য ভাঙ্গার ঘটনায় জড়িতদেও সর্বোচ্চ শাস্তির দাবি জানানো সহ তাদের মদদ দাতাদে ও আইনের আওতায় আনার দাবী জানানো হয়। বক্তারা আরো বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এদেশে জঙ্গিবাদ ও মৌলবাদের কোনো ঠাঁই নেই। দেশকে অস্থিতিশীল করতে যারা এসব কর্মকান্ডে লিপ্ত হচ্ছে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে তাদের প্রতিহত করা হবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

2 + 1 =