আজ কুয়াকাটা পৌরসভায় ভোট গ্রহণ ভোটাররা এই প্রথম ইভিএমে ভোট দিবেন

0
551

কুয়াকাটা পটুয়াখালী প্রতিনিধি: সূর্যোদয় সূর্যাস্তের লীলাভূমি সাগরকন্যা খ্যাত পর্যটন কেন্দ্র কুয়াকাটা পৌরসভা নির্বাচনে আজ (সোমবার) ভোট। মোট ৮ হাজার ১২২ জন ভোটার এই প্রথম বারের মতো ইভিএম মেশিনের মাধ্যমে সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। উপজেলা নির্বাচন অফিস থেকে বরিবার বিকালে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ইভিএম মেশিনসহ নির্বাচনি আনুসাঙ্গীক সরঞ্জাম। প্রতিটি কেন্দ্রে সাতটি করে ইভিএমের মাধ্যমে ভোটাররটা তাদের ভোটধিকার প্রয়োগ করবেন।

অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্র্বাচন গ্রহনের লক্ষে মাঠে থাকবে নির্বাহী ম্যাজিট্রেট, র‌্যাব, পুলিশ ও অনসার সদস্যরা জানিয়েছেন উপজেলা নির্বাচন অফিস।নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, কুয়াকাটা পৌর সভা নির্বাচনে মেয়র পদে চার জন প্রতিদ্বন্দি এ নির্বাচনে প্রতিদ্বন্দিতা করবেন। এতে আ’লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র আবদুল বারেক মোল্লা নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন। অপরদিকে, ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দীতা করছেন আবদুল আজিজ মুসুল্লী। স্বতন্ত্র প্রার্থী হিসেবে জগ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দীতা করছেন মো.আনোয়ার হাওলাদার। এছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে হাত পাখা নিয়ে প্রতিদ্বন্দীতা করছেন হাজী নুরুল ইসলাম।

কাউন্সিলর পদে ৩২জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মোট ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন । ২০১০ সালের ১৯ সেপ্টেম্বর কুয়াকাটাকে পৌরসভায় উন্নীত করা হলেও ২০১৫ সালের ৩১ ডিসেম্বরে প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। দ্বিতীয় বারের মত নির্বাচন হচ্ছে নবগঠিত এই পৌরসভায়।
কুয়াকটা পৌরসভা নির্বাচনের সহকারী রির্টানিং অফিসার ও কলাপাড়া উপজেলা নির্বাচন অফিসার আবদুর রশিদ বলেন,এই প্রথমবারের মতো কুয়াকাটা পৌর সভায় ইভিএমের মাধ্যমে ভোটাররটা তাদের ভোটধিকার প্রয়োগ করবেন। ইতোমধ্যে নয়টি ভোট কেন্দ্রে ইভিএম সহ নির্বাচনী সকল সরঞ্জাম ভোট কেন্দ্রে পাঠানো হয়েছে।

অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন গ্রহনের লক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রতিটি কেন্দ্রেই একজন করে ম্যাজিসট্রেট নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া একজন ভ্রাম্যমান ম্যাজিসট্রেট এবং প্রতিটি কেন্দ্রে স্ট্রাইকিং পুলিশ থাকছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twelve + three =