কিশোরগঞ্জের ইটনায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রামের লোকজ‌নের সংঘর্ষে দুই জন নিহত আহত অর্ধশতাধিক

0
588

আজমিরিগঞ্জ প্রতিনিধি: আজমিরীগঞ্জের ভাটিতে অর্থাৎ কিশোরগঞ্জের ইটনায় দু’টি শিশুর ঝগড়াকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মাঝে সংঘর্ষে ২ জন নিহত। বৃদ্ধ ও মহিলা সহ আহত হয়েছে কমপক্ষ শতাধিক। আহতদের আজমিরীগঞ্জ, হবিগঞ্জ সহ বেশ’কটি হাসপাতালে ভর্তি করা হয়। জানা যায়,আজমিরীগঞ্জের ভাটিতে অর্থাৎ কিশোরগঞ্জের ইটনার শান্তিপুর গ্রামের অদূরে জনতাগঞ্জ বাজারে গত শুক্রবার দিবাগত রাতে অটোরিক্সায় উঠাকে নিয়ে দু’টি শিশুর মধ্যে ঝগড়া বাঁধে। একে কেন্দ্র করে উভয়পক্ষের স্বজনদের মাঝে উত্তেজনা সৃষ্টি হয়।

এক পর্যায়ে সংঘর্ষের আশংখা দেখা দিলে, আশপাশের লোকজন সালিশ বিচারে বিষয়টি নিষ্পত্তি করার আশ্বাস দেন। এ ঘটনার জের ধরে একই দিন দিবাগত রাতে এলাকার প্রজারকান্দা গ্রামে একটি সালিশ বৈঠকের আয়োজন করা হয়। এরই এক পর্যায়ে শান্তিপুর গ্রামের লোকজন প্রজারকান্দা গ্রামের বাসিন্দা মোঃ আতাউর রহমান নামে এক ব্যাক্তিকে মারধোর করে। এতে সালিশ বৈঠক পন্ড হয়ে যায়।

এরই ধারাবাহিকতায়, পরদিন অর্থাৎ ২৬ ডিসেম্বর গতকাল শনিবার সকাল অনুমানিক ৭ টায় শান্তিপুর গ্রামের বাসিন্দা মোঃ কালাই মিয়ার পুত্র মঞ্জিল মিয়া (৩৫) ও প্রজারকান্দা গ্রামের বাসিন্দা মোঃ মুল্লুক চাঁন মিয়ার পুত্র শামীম মিয়া ( ৪০) এর মধ্যে একই ঘটনা নিয়ে বাক-বিতন্ডা বাঁধে। এক পর্যায়ে খবর পেয়ে শান্তিপুর ও প্রজারকান্দা গ্রামের স্বজনরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়।

অনুমানিক প্রায় ৩ ঘন্টা ব্যাপী সংঘর্ষে প্রজারকান্দা গ্রামের মৃত- নূর মিয়ার পুত্র বাদল মিয়া (৪৫) ও শান্তিপুর গ্রামের বাসিন্দা মিরাশ মিয়া (৬৫) ঘটনাস্হলেই নিহত হয়। সকাল অনুমানিক ১০ টায় ইটনা থানার পুলিশ ঘটনাস্হলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সুরতহাল প্রস্তুত করে মরদেহ ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ সদর আধুনিক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আশংখাজনক অবস্হায় আহতদের হবিগঞ্জ ও কিশোরগঞ্জে বিভিন্ন হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

12 − 1 =