ডিজিটাল নিরাপত্তা আইনে র‌্যাব-১০ এর অভিযানে আটক ০১

0
641

আরিফুল ইসলাম ঢাকা: রাজধানীর দারুসসালাম এলাকা থেকে ডিজিটাল নিরাপত্তা আইনে ০১ যুবককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বুধবার (৩০ ডিসেম্বর) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে অপরাধ বিচিত্রাকে বিষয়টি নিশ্চিত করেছে র‌্যাব-১০ এর মিডিয়া বিভাগ। র‌্যাব-১০ এর মিডিয়া বিভাগ থেকে জানানো হয়, সাইবার নজরদারিসহ গোয়েন্দা তৎপরতার মাধ্যমে গত ২৯/১২/২০২০ খ্রিঃ তারিখ আনুমানিক ২২.৩০ ঘটিকার সময় সাইবার নজরদারিসহ গোয়েন্দা তৎপরতার মাধ্যমে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল ডিএমপি, ঢাকার দারুসসালাম থানাধীন ১১নং দক্ষিণ কল্যানপুর এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে ।

সফল অভিযান পরিচালনা করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে মানহানিকর,বিভ্রান্তমূলক ও আক্রমনাত্মক বিভিন্ন পোস্ট ও আপত্তিকর কমেন্টসসহ উদ্দেশ্যপ্রণোদিতভাবে উস্কানীমূলক কথাবার্তা শেয়ার করার অপরাধে ০১ যুবককে আটক করা হয়।

আটককৃত আসামীর নাম মোঃ সাদ্দাম হোসেন ভূইয়া @ অন্তু (৩১), পিতা- মোঃ আব্দুল করিম ভূইয়া, সাং- সুলতানপুর (ভূইয়া বাড়ী), থানা- দেবিদ্ধার, জেলা- কুমিল্লা বলে জানা যায়।

এসময়ে আটকৃতের নিকট হতে ০১ টি মোবাইল ফোন ও ০২ টি সিমকার্ড উদ্ধার করা হয়। র‌্যাব সূত্রে জানা যায় , আটককৃত আসামী দীর্ঘদিন যাবৎ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করে ইচ্ছাকৃতভাবে মাননীয় প্রধানমন্ত্রী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর বিরুদ্ধে অপপ্রচার চালানোর অংশ হিসেবে এই ধরনের বিভ্রান্তিমূলক পোস্ট শেয়ার করাসহ বিভিন্ন কমেন্ট করে আসছিল।গ্রেপ্তারকৃত ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে নিয়মিত মামলা রুজু করা হয়েছে ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

5 × four =