মাদারীপুরে শিক্ষক লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন

0
675

রিপোর্টার শেখ লিয়াকত আহম্মেদ মাদারীপুর জেলা প্রতিনিধি: মাদারীপুরের কালকিনি উপজেলার ডাসার থানার এ.‌কে.‌ডি বালিকা উচ্চ বিদ্যাল‌য়ের প্রধান শিক্ষক বাবুদুলাল চন্দ্র নাগ‌কে লাঞ্ছিত করার প্রতিবাদে মানবন্ধন করা হয়েছে।ডাসার ইউ‌নিয়‌ন পরিষদের চেয়ারম্যান কাজী সবুজ এ.‌কে.‌ডি বালিকা উচ্চ বিদ্যাল‌য়ের প্রধান শিক্ষকবাবু দুলাল চন্দ্র নাগ‌কে লাঞ্ছিত করা ও তার পরিবারের সদস্যদের মেরে ফেলার হুমকি দেয়ার অভিযোগআনা হয় মানববন্ধনে৷

বৃহস্পতিবার (৩১ডিসেম্বর) বিকা‌লে মাদারীপুরের ডাসার থানার দর্শনা বাজা‌রে এ মানববন্ধন অনুষ্ঠিতহয়। ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে শিক্ষক ও এলাকাবাসী অংশ নেন। এ সময় শিক্ষককে লাঞ্ছিত করারতীব্র প্রতিবাদ জানান।

পাশাপাশি মাদকাসক্ত চেয়ারম্যান সবু‌জের বিরু‌দ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ড ও মাদক বিস্তারসহ নানানঅভিযোগ করা হয়৷ মাদকাসক্ত চেয়ারম্যান শিক্ষ‌ককে লা‌ঞ্চিত ও প‌রিবার‌ের সদস্যদের হত্যার হুম‌কিরবিচা‌রের দা‌বি‌তে আগামী ৭দিনের মধ্যে প্রশাসনের মাধ্যমে আইনের আওতায় এনে কঠোর শাস্তিরআহবান জানানো হয়। তা না হ‌লে ঢাকায় শিক্ষা ভব‌নের বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেয়া হয় অনুষ্ঠিতমানববন্ধনে।

মানববন্ধনে বক্তব্য দেন কালকিনি উপজেলা শিক্ষক স‌মি‌তির সাধারণ সম্পাদক ও কাল‌কি‌নি সৈয়দআবুল হো‌সেন একা‌ডে‌মির প্রধান শিক্ষক বি. এম. ‌হেমা‌য়েত হো‌সেন, কাল‌কি‌নি পাইলট সরকা‌রি ম‌ডেলউচ্চ বিদ্যাল‌য়ের সি‌নিয়র শিক্ষক ও জেলা স্কাউট লিডার মো. ম‌নিরুজ্জামান, নবগ্রাম উচ্চ বিদ্যাল‌য়েরপ্রধান শিক্ষক বাবু সহদেব মন্ডল, শ‌শীকর উচ্চ‌ বিদ্যাল‌য়ের সা‌বেক প্রধান শিক্ষক বাবু অরুণ কুমার কর, ডাসার পূজা উদযাপন ক‌মি‌টির সভাপ‌তি বাবু নারায়ণ দত্ত, সমাজ সেবক বাবু স্বপন দত্ত, স্বামীবি‌বেকানন্দ পাঠাগা‌রের সভাপ‌তি বাবু রাম মজুমদার, দর্শনা বাজার ক‌মি‌টির সভাপ‌তি বাবু গৌরাঙ্গ দে, সাধারণ সম্পাদক বাবু মা‌নিক সোম প্রমুখ।

এ ঘটনায় শিক্ষকসহ সুধিমহলও তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

12 − nine =