সুনামগঞ্জে বন্যপ্রাণী তক্ষক ইয়াবা ও মদসহ ৩জন গ্রেফতার

0
463

হাওরাঞ্চল প্রতিনিধি সুনামগঞ্জ: সুনামগঞ্জে পৃথক অভিযান চালিয়ে বিরল প্রজাতির বন্যপ্রাণী তক্ষক, ইয়াবা ও মদসহ ৩জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব ও পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- জেলার বিশ্বম্ভরপুর উপজেলার লক্ষিপাড়া গ্রামের আব্দুল হাই এর ছেলে মাদক ব্যবসায়ী মজনু মিয়া (২৯) ও ধর্মপাশা উপজেলা সদরের গরুর হাট এলাকার মাদক ব্যবসায়ী রনজিত বর্মন (২৮),বাসন্তী হরিজন (৪৫)। আজ রবিবার সকাল ১০টায় তাদেরকে জেলহাজতে পাঠানো হয়েছে।

এব্যাপারে থানা-পুলিশ সূত্রে জানা যায়-গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ৯ এর সুনামগঞ্জ ক্যাম্পের অধিনায়ক ফয়সল আহমেদ গত শুক্রবার রাতে অভিযান চালিয়ে লক্ষিপাড়া গ্রাম থেকে বিরল প্রজাতির বন্যপ্রাণী তক্ষকসহ মজনু মিয়াকে গ্রেফতার করে। এসময় তার শরীর তল্লাশী করে ৪৪ পিছ ইয়াবা পাওয়া যায়। পরে উদ্ধারকৃত মালামালসহ মাদক ব্যবসায়ী মজনু মিয়াকে থানায় সোপর্দ করে। এঘটনার প্রেক্ষিতে মজনু মিয়ার বিরুদ্ধে বিশ^ম্ভরপুর থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮সনের ৩৬(১) এর সারনি ১০(ক) সহ বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন ২০১২এর ৩৪(খ) ধারা দিয়ে একটি মামলা দায়ের করা হয়েছে।

অন্যদিকে গত শনিবার সকাল সাড়ে ৭টায় জেলার ধর্মপাশা উপজেলা সদরের কংস নদীর ব্রিজের উত্তরপাশ থেকে ৩০ লিটার বাংলা মদসহ মাদক ব্যবসায়ী রনজিত বর্মন (২৮) ও বাসন্তী হরিজন (৪৫) কে গ্রেফতার করেছে পুলিশ। প্রশাসনে চোখে ফাঁকি দিয়ে প্রতিদিনের মতো প্লাষ্টিকের ট্যাংকিতে ৩০ লিটার বাংলা মদ ভর্তি করে রেকসিন দিয়ে মদের ট্যাংকি পেচিয়ে পাশর্^বর্তী নেত্রকোনা জেলার মোহনগঞ্জ নিয়ে যাচ্ছিল। এই খবর পেয়ে পুলিশ মাদক ব্যবসায়ী রনজিত ও বাসন্তীকে মদসহ হাতেনাতে গ্রেফতার করে।

এব্যাপারে ধর্মপাশা থানার এসআই সুমন সাংবাদিকদের বলেন- বাংলা মদসহ গ্রেফতার হওয়া ২ মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। আজ রবিবার সকালে আদালতের মাধ্যমে ২মাদক ব্যবসায়ীকে সুনামগঞ্জ জেলহাজতে পাঠানো হয়েছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

5 × two =