এক অসহায় মা বিধবা বিনা রানী মিএ নিরাপত্তাহীনতায় ভুকছেন জমি দখলের পায়তারা ও মিথ্যা মামলায় দিয়ে হয়রানির অভিযোগ

0
559

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালী দুমকি উপজেলার ০৩নং মুরাদিয়া ইউনিয়নের ০৩নং ওয়ার্ডের উত্তর মুরাদিয়া মধ্য পাড়া গ্রামে স্বামীহারা বিধবা অসহায় বিনা রানী মিত্রকে স্বামীর সম্পত্তির অধিকার থেকে বঞ্চিত করছে মিথ্যা মামলা দিয়ে ভিটা মাটি দখল করার পায়তারার অভিযোগ পাওয়া গেছে। অভিযোগকারী অসহায় বিনা রানী মিত্র প্রতিবেদকে বলেন ২৬ বছর আগে আড়াই বছরের একটি ছেলে বাদল মিত্র ও এক মেয়ে অনিমা রানী মিত্র রেখে স্বামী দুলাল মিত্র পরলোক গমন করেন। স্বামীকে হারিয়ে দুই সন্তান নিয়ে দুঃখের সাগরে ভাসছেন আজও। অন্যদিকে মৃতঃ স্বামীর রেখে যাওয়া ভিটা মাটি দখলের উদ্দেশ্যে পায়তারা করছে ভূমি দস্যু ও সন্ত্রাসী মহল। বিনা রানী জানান স্বামী দুলাল মিত্রের মৃত্যুর পরে ওয়ারিশ নেই দেখিয়ে একটি কুচক্রী মহল আমাদের সম্পত্তি ভোগ করতে চায়।

এ নিয়ে আদালতে মামলা দিয়ে হয়রানী করছেন ভূমি দস্যু নিলকন্ট মিত্র ও তার ভাই সুশিল মিত্র। নিলকন্টের ছেলে নির্মল মিত্র এবং তাদের সহযোগিতা দিচ্ছে জুরান মাস্টার ও তার দুই ছেলে বিকাশ দাস ও শেখর দাস মামলা চালাতে গিয়ে নিঃস্ব হয়ে মানবতার জীবন যাপন করছেন বিনা রানী। বিনা রানী মিত্র আরও বলেন লাউকাঠী ইউনিয়নের ঢেউখালীতে আর একটা বাড়ি রয়েছে। এখানে ৮০,০০০/- (আশি হাজার) টাকার গাছ কেটে নিয়ে বিক্রি করেছে সুশীল মিত্র ও নিলকন্ঠ মিত্র ও তার ছেলে নির্মল বাধা দিতে গেলে তাকে মারধর করে এবং মেরে ফেলার হুমকি দেয়।

এদের মদদ দিচ্ছে জুরান মাস্টার ও তার দুই ছেলে বিকাশ চন্দ্র দাস ঢাকা বি.আই.ডব্লিউটিএ এর একজন কর্মকর্তা হিসাবে চাকরি ও তার ভাই শেখর চন্দ্র দাস চট্টগ্রাম পোর্ট অফিসার তারা সরকারি ক্ষমতা দেখিয়ে আমাদের ভিটা মাটি ছাড়া করার ও জীবন নাশের হুমকি দিচ্ছে। এভাবে দীর্ঘ কয়েক বছর যাবত একের পর এক শারীরিক ও মানসিক অত্যাচার চালিয়ে আমাদের সম্পত্তি আত্মসাৎ করার পায়তারা চালাচ্ছে। ভূমি দস্যু নিলকন্ঠ ও সুশীল মিত্র ও নির্মল মিত্র এদের ভয়ে বাড়ি ছেরে বরিশাল মেয়ে অনিমার কাছে গিয়ে জীবন যাপন কতে হয় । এ অবস্থায় কোথায় যাব কি করব কিভাবে বাচব এদের অত্যাচারের হাত থেকে বাচতে পদ খুজে পাচ্ছিনা বলে মিডিয়ার সামনে কেঁদে ফেললেন অসহায় বিনা রানী মিত্র তিনি মিডিয়ার মাধ্যমে আইনের কাছে সুবিচার পাওয়ার সহযোগিতা কামনা করেন।

এ বিষয়ে একই বাড়ির সুনিল মিত্র বলেন ২০১৩ সালে ভূমি দস্যু নির্মল মিত্র জাল দলিল করেন এবং বিরেন রক্ষিত এর নামে একটি মিথ্যা মামলা দায়ের করেন। এবং ধান কাটা নিয়ে সুনিল মিত্র মন্তোষ মিত্র সুমন মিত্র ও বিরেন রক্ষিত নিরঞ্জন নাগ ও মনোরঞ্জন নাগ এদের ০৬ জনকে আসামী করে একটি মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে। এছাড়া মৃতঃ দুলাল মিত্রের সম্পত্তি আত্মসাৎ করতে ওয়ারিশ ছেলে বাদল থাকা স্বত্তেও ওয়ারিশ নাই দেখিয়ে বিনা রানী ও বাদলের নামে মামলা দিয়েছেন সুশীল মিত্র নিলকন্ঠ মিত্র পিতা- মৃতঃ রাধা চরন মিত্র এভাবে একাধিক মিথ্যা মামলায় মানুষকে হয়রানি করে জমি আত্মসাৎ করা এদের পেশা এরা এলাকার সন্ত্রাসী লাঠিয়াল বাহিনী ও ভূমি দস্যু। সুনিল মিএের দুই ছেলে মনোতোষ , সুমন মিত্র বলেন । আমরা নিরাপত্তাহীনতায় জীবন কাটাচ্ছি।

সুশীল মিত্র বহিরাগত সন্ত্রাসী বাহিনী এনে আমাদেরকে মারার জন্য দেখিয়ে দেয়। আমি বাজারে ব্যবসা করি। রাতে একা বাড়িতে ফিরতে হয় আতংক নিয়ে এদের হাত থেকে রেহাই পেতে আইনের সহযোগিতা একান্ত প্রয়োজন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

eighteen + 20 =