শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে প্রথম বিমান ও পর্যটন মন্ত্রণালয়

0
332

২০১৯-২০ অর্থবছরের জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা ও পরিবীক্ষণ কাঠামো মূল্যায়ন প্রতিবেদন অনুযায়ী, ৫১টি মন্ত্রণালয় ও বিভাগের মধ্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় প্রথম স্থান অর্জন করেছে।

মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক মূল্যায়নে মন্ত্রণালয়টি এই স্থান অর্জন করে। সার্বিক মূল্যায়নে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অর্জিত নম্বর ৯৪ দশমিক ৭৫।

রোববার (১৪ ফেব্রুয়ারি) বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ সম্পর্কে অনুভূতি প্রকাশ করতে গিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, মন্ত্রণালয় ও অধীন সকল দফতর বা সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের সম্মিলিত প্রচেষ্টার ফসল এই অর্জন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার জবাবদিহি, স্বচ্ছতা ও দক্ষতাভিত্তিক প্রশাসন তৈরির যে কার্যক্রম গ্রহণ করেছে, তা বাস্তবায়নে শুদ্ধাচার কৌশল গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

তিনি আরও বলেন, শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের ফলে দুর্নীতি বিরোধী সংস্কৃতি গড়ে তোলার মাধ্যমে জনগণের জন্য সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার নিশ্চিত করণের ফলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার প্রচেষ্টা সফলতা লাভ করবে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী মুজিববর্ষে মন্ত্রণালয়ের এই অর্জন অনন্য গুরুত্ব বহন করে।

প্রতিমন্ত্রী মন্ত্রণালয়ের এই অর্জনে মন্ত্রণালয় ও অধীন সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ জ্ঞাপন করেন প্রতিমন্ত্রী। তিনি আশা প্রকাশ করেন, মন্ত্রণালয় ও এর সকল সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের এই কর্মস্পৃহা ও প্রচেষ্টা ভবিষ্যতেও অটুট থাকবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

seven − three =