সুনামগঞ্জ-জগন্নাথপুর সড়কে ধসে পড়া ১৩কোটির টাকার সেতু পরিদর্শন করলেন সচিব

0
872

মোজাম্মেল আলম ভূঁইয়া: সুনামগঞ্জ-জগন্নাথপুর সড়কের কোন্দানালা খালের ওপর ধসে পড়া ১৩কোটি টাকা ব্যয়ে নির্মিত সেতু পরিদর্শন করেছেন সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম। আজ শুক্রবার (৫ মার্চ) দুপুরে ধরে পড়া সেতু পরিদর্শনের সময় সচিব বলেন- গার্ডার বসানোর সময় দূর্ঘটনা ঘটতেই পারে। তবে তদন্ত প্রতিবেদন পাওয়ার পর জানা যাবে এর আসল কারণ কি। আপাদত এব্যাপারে কিছু বলা সম্ভব না। কিন্তু কোন্দানালা সেতুটির গার্ডার ধসের ঘটনাটি দুঃখজনক। তবে এনিয়ে আতংকিত হওয়ার কিছু নেই। এই সড়কের নির্মিত সেতুগুলোর কাজের মান নিশ্চিতে তদারকি আরো বাড়ানো হবে।

সুনামগঞ্জ-জগন্নাথপুর সড়কের কোন্দানালা খালে ধসে পড়া ১৩কোটি টাকার সেতু পরিদর্শনের সময় সচিবের সাথে আরো উপস্থিত ছিলেন- অতিরিক্ত প্রধান প্রকৌশলী তুষার কান্তি সাহা, তত্বাবধায়ক প্রকৌশলী উৎফল সামন্ত, সুনামগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম, উপসহকারী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, সুনামগঞ্জ-জগন্নাথপুর আঞ্চলিক মহাসড়কের পাগলা-আউশকান্দি-রানীগঞ্জ পর্যন্ত ১১০কোটি টাকা ব্যয়ে ৭টি পিসি গার্ডার সেতু ও ১২৬কোটি টাকা ব্যয়ে ১টি বক্স গার্ডার সেতুর নির্মাণ কাজ করছে ঠিকাদারী প্রতিষ্ঠান এমএম বিল্ডার্স।

কিন্তু গত রবিবার রাতে কোন্দানালা খালের ওপর নির্মানাধীন সময় ১৩কোটি টাকার সেতুর ৫টি গার্ডার ধসে পড়ে। এঘটনার প্রেক্ষিতে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়সহ সড়ক ও জনপথ বিভাগ ২টি তদন্ত কমিটি গঠন করেছে।

বর্তমানে ধসে পড়া সেতুর তদন্ত কাজ চলছে। সেই সাথে সেতুর ভাংগা অংশ অপসারণ করা হচ্ছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

four × three =