গ্রীন লাইন লঞ্চের সেবার মান দিন দিন কমছে : যাত্রী ভোগান্তির অভিযোগ

0
1786

নিজস্ব প্রতিবেদক : ঢাকা-বরিশাল নৌরুটে সেবাদানকারী বিলাসবহুল জাহাজগুলো যাত্রীদের সেবার মান আরও উন্নত করতে প্রতিযোগিতামূলক ভাবে কাজ করে যাচ্ছে। অথচ যাত্রীদের উন্নত সেবা প্রদানে আশ্বস্ত করে চালু হওয়া দ্রুতগতির জাহাজ গ্রীন লাইনের সেবার মান দিন দিন কমে আসছে বলে অভিযোগ উঠেছে।

আজ মঙ্গলবার দুপুরে দ্রুতগতির বিলাসবহুল জাহাজ এম ভি গ্রীন লাইন এর সেবার মান নিয়ে অভিযোগ এনে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছবিসহ একটি পোস্ট করেছেন এক যাত্রী । 
জনপ্রিয় ফেইসবুকগ্রুপ Launch Exclusive Fan’s in Bangladesh (LEFB) এ আপলোড হওয়া পোস্টটি নিম্নে হুবহু তুলে ধরা হলো-

   “গ্রীন লাইন ———— (ঢাকা- বরিশাল)
বরিশাল ঢাকা রুটে যখন তিন চারতলা লঞ্চ গুলো প্রতিযোগিতা করে সেবার মান বাড়াচ্ছে। যাত্রীদের জন্য প্রতিনিয়ত নানা রকম সুযোগ সুবিধা দিতে চেস্টা করছে। তখন গ্রীন লাইনের সেবার মান দিন দিন কমছে। আগে যা ছিল,এখন তাও নেই।


➡️ এক। পুরো লঞ্চ শীতাতপ নিয়ন্ত্রিত বললেও এটা সঠিক নয়। লঞ্চের বিভিন্ন অংশে এসি কাজ করে না। সামনের অংশে এসির বাতাস যায় না।একটি ফ্যান দিলেও তাও আবার চারদিকে ঘুরে না। ছবিতে দেখুন এক চাচা গরমের কস্টে এসির নিচে এসে দাঁড়িয়ে আছে।এ রকম অসংখ্য মানুষ গরমের কস্টে এসির নিচে এসে দাঁড়িয়ে থাকে।

↗️ দুই। ভাড়া না কমালেও আগের হালকা খাবার দিত।এখন তা বন্ধ করে দিয়েছে।

➡️ তিন।চেয়ার বসিয়ে যেখানে সেখানে যাত্রী নেয়া নিয়মিত ব্যাপার।চার। সময়মত ছাড়ে না।পাচ। কেন্টিনের খাবার উচ্চ মুল্যের হলেও মানহীন। বড় লঞ্চের ধারে কাছেও না।


যেহেতু একটি মাত্র গ্রুপ এর লঞ্চ চলছে সেহেতু কোন প্রতিযোগিতা নেই। যা খুশী তাই করা যাচ্ছে।এই লেখা লঞ্চ কতৃপক্ষের কেউ পড়লে সমস্যাগুলোর সমাধানের অনুরোধ জানাচ্ছি। সস্প্রতি ঢাকা বরিশাল রুটে গ্রীন লাইন ভ্রমন করে এসে এই কথাগুলো লিখছি।”

যাত্রী কর্তৃক আপলোড করা ছবি

এ বিষয়ে জানতে চাইলে গ্রিন লাইন এর কর্মকর্তা রাকিবুল হক জয় বলেন, আমরা এখন পর্যন্ত যাত্রীসেবার মান নিয়ে যাত্রীদের থেকে কোন অভিযোগ পাইনি । ফেসবুকের এই পোস্টটির ব্যাপারে আমরা অবগত হয়েছি এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে কাজ শুরু করেছি । এসব অভিযোগের প্রত্যেকটি বিষয় যাচাই করে আংশিক সত্যতা থাকলেও তা গুরুত্ব সহকারে সমাধান করব এবং যাত্রী সেবার মান উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখব।
 

উল্লেখ্য, সড়ক পরিবহন জগতে নিত্য নতুন সম্ভাবনার দ্বার উন্মোচনের জন্যে খ্যাতিপ্রাপ্ত গ্রীন লাইন পরিবহন এর সিস্টার কনসার্ন অথরিটি গ্রীন লাইন ওয়াটার ওয়েজ ।

ঢাকা-বরিশাল নৌ রুটে বিলাসবহুল ও Speed-Dedicated ক্যাটামেরান ভেসেল এম ভি গ্রীন লাইন । নৌপথে যাত্রীদের দ্রুত পৌঁছে দেওয়ার নিশ্চয়তা দিয়ে চালু হয়েছিল গ্রিন লাইন ওয়াটারওয়েজ । দ্রুতগতির দিবা যাত্রীসেবা চালু করায় গ্রীন লাইন ওয়াটার ওয়েজকে অভিনন্দন জানিয়েছিল নগরবাসী।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

four × three =