ভারত সীমান্তের যাদুকাটায় ভাসছে বাংলাদেশী কয়লা শ্রমিকের লাশ

0
547

মোজাম্মেল আলম ভূঁইয়া: সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার লাউড়গড় সীমান্তের যাদুকাটা নদীর ভারত সীমান্তে বাংলাদেশী এক কয়লা শ্রমিকের লাশ ভাসছে বলে খবর পাওয়া গেছে। মৃত কয়লা শ্রমিকের নাম- সাইদুর রহমান (২৫)। সে উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের বড়গোঁফ-বারেকটিলা এলাকার হাবিবুর রহমানের ছেলে। আজ সোমবার (২২শে মার্চ) দুপুরে স্থানীয় লোকজন যাদুকাটা নদীতে কয়লা শ্রমিক সাইদুর রহমানের লাশ দেখে পুলিশ ও বিজিবিকে জানায়। এলাকাবাসী সূত্রে জানা গেছে- জেলার তাহিরপুর উপজেলার লাউড়গড় সীমান্তের বারেকটিলায় অবস্থিত নোম্যান্সল্যান্ড এর ১২০৩ পিলারের উত্তরে দিয়ে অবস্থিত যাদুকাটা নদী দিয়ে ভারতের সীমানার ভিতর থেকে অবৈধ ভাবে রাজস্ব ফাঁকি দিয়ে বিজিবির সোর্স পরিচয়ধারী আমিনুল ইসলাম, রফিক মিয়া (নবীকুল), নাজিম মিয়া ও নুরু মিয়াগং প্রতিদিন লক্ষলক্ষ টাকা মূল্যের কয়লা ও পাথর আনছে। প্রতিদিনের মতো আজ সোমবার (২২শে মার্চ) সকালে উপরের উল্লেখিত সোর্সদের নেতৃত্বে শ্রমিক সাইদুলও কয়লা ও পাথর আনতে ভারতের ভিতরে যায়। কিন্তু দুপুরে খাওয়া-দাওয়া করার জন্য সবাই যে যার বাড়িতে ফিরে আসলেও শ্রমিক সাইদুল আর ফিরে আসেনি।

খাওয়া-দাওয়া শেষে শ্রমিকরা আবার ভারতের সীমানায় গিয়ে যাদুকাটা নদীর পানিতে সাইদুলের লাশ ভাসতে দেখতে পায়। কিন্ত শ্রমিক সাইদুল কিভাবে মারা গেছে তা এখনও পর্যন্ত জানা যায়নি।

এব্যাপারে লাউড়গড় বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার রাজ্জাক সাংবাদিকদেরকে বলেন- সকাল অনুমান সাড়ে ১১টার সময় আমাদের সোর্সদের মাধ্যমে জানতে পারি ভারতীয় সীমান্তে বাংলাদেশী এক শ্রমিকের ভাসমান মৃতদেহ পাওয়া গেছে। তবে এব্যাপারে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ এর পক্ষ থেকে এখনও পর্যন্ত কোন কিছু জানায়নি।

তাহিরপুর থানার ওসি আব্দুল লতিফ তরফদার বলেন- যাদুকাটা নদীর ভারত সীমান্তে বাংলাদেশী এক শ্রমিকের লাশ ভাসতে দেখা গেছে বলে বিজিবি জানিয়েছে। বিজিবি মৃত শ্রমিকের লাশ উদ্ধার করে আমাদের কাছে হস্তান্তর করার পর এব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।   

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

15 − eight =