হঠাৎ বাড়ছে করোনা সংক্রমণ : পুলিশের মাস্ক বিতরণ কর্মসূচী

0
687

আরিফুল ইসলাম : স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী,গত ৮ই মার্চ থেকে সংক্রমণের হার বাড়তে শুরু করে । সেদিন ৮৪৫ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ সনাক্ত করা হয় । এর মধ্যে ১৪ই মার্চের পর থেকে হঠাৎ করেই সংক্রমণের হার অনেক বেড়ে যায়।সেদিন আক্রান্ত হয় ১,৭৭৩ জন।
বাংলাদেশে হঠাৎ সংক্রমণের হার আবার বেড়ে যাওয়া ঠেকাতে মাস্ক বিতরণ করেছে পুলিশের কল্যাণ-ফোর্স বিভাগ।

সোমবার (২২ মার্চ) পুলিশের কল্যাণ ও ফোর্স বিভাগের উদ্যোগে এ মাস্ক বিতরণ কর্মসূচী পালিত হয়।
কল্যাণ ও ফোর্স বিভাগের ডিসি মোজাম্মেল হোসেন ভূঁইয়া ও এডিসি গোলাম সবুর এ মাস্ক বিতরন কর্মসূচীর নেতৃত্ব দেন।
এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কল্যাণ ও ফোর্স বিভাগের মোজাম্মেল হোসেন ভূঁইয়া বলেন, আই‌জি‌পি মহোদয় ও ডিএমপি কমিশনার স্যারের নির্দেশে করোনা ভাইরাস রোধে আমরা এ মাক্স বিতরণ করছি। 
তিনি বলেন, করোনা সংক্রমণ রোধে সারাদেশে পুলিশের পক্ষ থেকে বিশেষ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।তারই ধারাবাহিকতায় সাধারণ মানুষদেরকে সচেতন করার লক্ষ্যে আমরা মাক্স বিতরণ করছি।আমাদের এই মাক্স বিতরণ চলবে।  
তিনি বলেন, গত বৃহস্পতিবারে আমরা ৪ হাজার মাক্স বিতরণ করেছি। আজও চার হাজারের বেশি স্বাস্থ্য সরঞ্জাম বিতরণ ক‌রে‌ছি। দেশের মানুষ করোনা থেকে মুক্ত না হওয়া পর্যন্ত আমাদের উর্দ্ধতন কর্মকর্তাদের নেতৃত্বে এ কার্যক্রম চলবে।
এ বিষয়ে জানতে চাইলে কল্যাণ ও ফোর্স বিভাগের এডিসি গোলাম সবুর বলেন, আপনারা জানেন হঠাৎ করেই করোনার সংক্রমণ বাড়েছে। করোনা শুরু থেকেই বাংলাদেশের পুলিশ কাজ করে যাচ্ছে।
তিনি বলেন, সব সময় মানুষের পাশে থেকেছে এবং সব সময় থাকবে। আমাদের ধারাবাহিক যে কার্যক্রম আছে সেই কার্যক্রমে আজ আমরা মাস্ক বিতরণ করেছি। এ কার্যক্রম আমাদের চলমান থাকবে।
তিনি বলেন, তবে দেশের মানুষকে সচেতন থাকতে হবে। মানুষ সচেতন থাকলেই করোনা সংক্রমণ রোধে সক্ষম হব।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

2 × 1 =