নাঃগঞ্জে মামুনুল হক কান্ডের সংবাদ প্রকাশ করায় সাংবাদিকের উপর হামলা

0
598

জেলা প্রতিনিধিঃ নিজ বাড়িতে ঘুমিয়ে ছিলেন একটি  বেসরকারি টিভি চ্যানেলের নারায়ণগঞ্জ প্রতিনিধি হাবিবুর রহমান। হঠাৎই তার বাড়িতে হামলা চালায় হেফাজতে ইসলামের কর্মীরা। এসময় তারা তার বাড়িঘর ভাঙচুর করে তাকে ঘুম থেকে তুলে নিয়ে রাস্তায় ফেলে বেধড়ক পেটায়। তার আর্তচিৎকারে এলাকাবাসী এগিয়ে আসলে হেফাজতকর্মীরা পালিয়ে যায়।

গতকাল রাতে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার সনমান্দি ইউনিয়নের ভাটির চর গ্রামে এ ঘটনা ঘটে। আহত সাংবাদিককে ওই রাতেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এদিকে এ ঘটনায় সাংবাদিক হাবিবুর রহমান বাদী হয়ে ১৫ জনের নাম উল্লেখ করে এবং ৭০ থেকে ৮০ জনকে অজ্ঞাত আসামি করে সোনারগাঁ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। 

জানা গেছে, রাজধানীর অদূরে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার দিঘিরপাড় এলাকায় রয়েল রিসোর্টে গত শনিবার (৩ মার্চ)

বিকেলে হেফাজত ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে স্থানীয়রা এক নারীসহ অবরুদ্ধ করে। ওই সময় স্থানীয় কয়েকজন সাংবাদিক উপস্থিত হয়ে বিভিন্ন প্রশ্ন করে ফেসবুকে লাইভ করেন।

ঘটনার সময় সাংবাদিক হাবিবুর রহমান মামুনুল হকের দাড়ি ধরে টান দিয়েছে, এমন অভিযোগ তোলে হেফাজতকর্মীরা। এ ঘটনার পর থেকে হেফাজত নেতাকর্মীরা তাকে মারধরের হুমকি দেয়। পরবর্তীতে সাংবাদিক হাবিবুর রহমান আত্মগোপনে থাকেন।

গতকাল সোমবার রাতে সনমান্দি ইউনিয়নের ভাটির চর গ্রামে নিজ বাড়িতে ঘুমন্ত অবস্থায় হেফাজতকর্মীরা হামলা চালায়। এসময় তারা তার বাড়িঘর ভাঙচুর করে তাকে তুলে রাস্তায় নিয়ে যায়।

পরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে হাবিবুরকে ক্ষমা চাইতে বলে মামুনুলের কাছে। মামুনুলের প্রায় শত শত অনুসারী সাংবাদিক হাবিবকে লাঞ্ছিত করে ক্ষমা চাইতে বাধ্য করে। লাইভে ক্ষমা চাওয়ার পর ফেসবুক লাইভ বন্ধ করে তাকে মারধর করে রাস্তার পাশে ফেলে রাখে হেফাজতকর্মীরা। পরে তার পরিবার এলাকাবাসীর সহযোগিতায় হাসপাতালে ভর্তি করে।

এ বিষয়ে আহত সাংবাদিক হাবিবুর রহমান বলেন,আমার বাড়ীতে হেফাজতের লোকেরা একত্রিত হলে আমি প্রথমে সোনারগাঁও থানার ওসিকে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

তারপর বাধ্য হয়ে ৯৯৯ কল করলে এবং আমার সহকর্মী সাংবাদিকরা বিভিন্নভাবে পুলিশকে জানালে ঘটনাস্থলে প্রায় দেড় ঘন্টা পর পুলিশ আসে।পুলিশের গাফিলতির কারণে হেফাজতের লোকেরা আমাকে মেরে আহত করেছে।

তাছারা আমি লিখিত অভিযোগ দায়ের করার পরও আসামিদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছে পুলিশ। এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে সোনারগাঁও রিপোর্টার্স ক্লাব,সোনারগাঁও প্রেসক্লাব,সোনারগাঁও প্রেস ইউনিটি সহ সকল সংগঠনের সকল সাংবাদিক ন্যায় বিচারের দাবী জানিয়েন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

4 × 5 =