সোমবার থেকেই গণপরিবহন বন্ধ

হঠাৎ করেই করোনার ‘নতুন ভ্যারিয়েন্ট’ ভীতি তৈরি করেছে।

0
307

 নিজস্ব প্রতিবেদক : করোনা সংক্রমন রোধে লকডাউন বাস্তবায়নের জন্য সোমবার থেকেই গণপরিবহন চলাচল এক বারেই বন্ধ থাকবে । হঠাৎ করেই করোনার ‘নতুন ভ্যারিয়েন্ট’ ভীতি তৈরি করেছে। এরই মধ্যে সংক্রমণ ও মৃত্যু এক সপ্তাহের ব্যবধানে দ্বিগুণ হারে বাড়ছে। এমন বিরূপ পরিস্থিতিতে আবারও কঠোর লকডাউনে যাচ্ছে দেশ। 
আগামীকাল সোমবার (২৮জুন) থেকে সারা দেশে বিধিনিষেধ শুরু হবে। যা বুধবার পর্যন্ত কিছুটা শিথিল থাকবে। এসময়ে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান খোলা থাকবে। তবে বৃহস্পতিবার (১ জুলাই) থেকে সারা দেশে কঠোর লকডাউন শুরু হবে। 
তবে সীমিত পরিসরে লকডাউন শুরুর প্রথম দিন অর্থাৎ সোমবার থেকেই গণপরিবহন চলাচল বন্ধ থাকবে। এ সময় জরুরি পরিষেবা ছাড়া সব সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে। 
সোমবার থেকে জরুরি পণ্যবাহী ছাড়া সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। শুধু অ্যাম্বুলেন্স ও চিকিৎসা-সংক্রান্ত কাজে ব্যবহৃত যানবাহন চলাচল করতে পারবে। জরুরি কারণ ছাড়া বাড়ির বাইরে কেউ বের হতে পারবে না। তবে সংবাদমাধ্যম এর আওতামুক্ত থাকবে।
 গতকাল শনিবার(২৬জুন) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে উচ্চপর্যায়ের বৈঠকে পরিবহণ বন্ধের বিষয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

2 × 3 =