দখল ও দূষণ রোধে কাজ করবে নবগঠিত সবুজ আন্দোলন ঢাকা মহানগর উত্তর আহ্বায়ক কমিটি

0
367

পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন জলবায়ু পরিবর্তন ও পরিবেশ বিপর্যয় রোধে জনসচেতনতা তৈরির জন্য কাজ করছে। সাংগঠনিক কাঠামোকে জোরদার করার জন্য জেলা, মহানগর ও উপজেলা পর্যায়ে কমিটি গঠন করছে। গত ১১ আগস্ট সংগঠনের কেন্দ্রীয় কার্যালয় মালিবাগে সবুজ আন্দোলন ঢাকা মহানগর উত্তর আহ্বায়ক কমিটির অনুমোদন দেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার এবং মহাসচিব মহসিন সিকদার পাভেল। সাবেক সেনা কর্মকর্তা এম এ মামুনকে আহ্বায়ক ও ব্যবসায়ী রাজিবুল হাসান রাজিবকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। আহবায়ক এম এ মামুন বলেন, আমাদের প্রথম কাজ হবে ঢাকা মহানগর উত্তরকে দখল ও দূষণ মুক্ত করা। সবুজায়ন নিশ্চিত করার জন্য গ্রীন ঢাকা কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

সদস্য সচিব রাজিবুল হাসান রাজিব বলেন, ঢাকা মহানগর উত্তরের অন্যতম সমস্যা জলাবদ্ধতা ও ডেঙ্গু সমস্যা। অচিরেই নতুন কমিটির মাধ্যমে থানা পর্যায়ে কমিটি গঠন করে পরিচ্ছন্নতা কার্যক্রম বাস্তবায়ন করা হবে। কমিটির যুগ্ম আহ্বায়ক হলেন, মাদবার মানিক রহমান, আনিস উর রহমান, মোঃ নুর ইসলাম, ইঞ্জিনিয়ার আনোয়ার হোসেন, নাসির মাহমুদ পারভেজ, এডভোকেট ফজলুল হক ফজলু, শেখ ফয়সাল আহমেদ।

সদস্যরা হলেন মোহাম্মদ ওলিউল্লাহ, মেহেজাবিন বিনতে লীনা, সিরাজ সালেকিন পরাগ, মোঃ রফিকুল ইসলাম, ইঞ্জিনিয়ার মিজানুর রহমান মিজান, হাসান মাহমুদ সালাহ, আবুল আতা মামুন, মোঃ নিজাম উদ্দিন নিজাম, মোঃ হাফিজুর রহমান হাফিজ, নাজমুল হুদা জুয়েল, মোঃ নাঈম ইসলাম, মোঃ রবিউল ইসলাম।

নবগঠিত কমিটির উপদেষ্টা হিসেবে রয়েছেন পরিচালক ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক অভিনেতা উদয় খান, পরিচালক ও সাংগঠনিক সম্পাদক সোলায়মান হোসেন এবং কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক নেতা আনোয়ার সাদাত সবুজ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

12 − eleven =