বনানীর আগুন নিয়ন্ত্রণে

0
488

রাজধানীর বনানী চেয়ারম্যান বাড়ি রোডে অবস্থিত ছয়তলা বাণিজ্যিক ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ১৫ টি ইউনিটের চার ঘণ্টার চেষ্টার পর এ আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে ‌। দুপুর ১টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণের ঘোষণা দিয়েছে ফায়ার সার্ভিস। 

ফায়ার সার্ভিসের ঢাকা মেট্রোর উপ-পরিচালক (অপারেশন অ্যান্ড মেইনটেনেন্স) দেবাশীষ বর্ধন বলেন, আগুন নিয়ন্ত্রণে এসেছে দুপুর ১টা ১০ মিনিটে। তবে ভিতরে প্রচণ্ড তাপ ও ধোঁয়া রয়েছে। ফায়ার সার্ভিসের সদস্যরা এখনও কাজ করছে । তিনি জানান, বাণিজ্যিক এ ভবনের ভিতরে সলিউশন, কাঠ, পিতল এবং অনেক দাহ্য পদার্থ থাকায় প্রচুর তাপ এবং ধোঁয়ার সৃষ্টি হচ্ছে। তাপ নিয়ন্ত্রণে আনতে ও ধোয়া কমাতে ফায়ার সার্ভিসের কর্মীরা এখনও পানি দিয়ে যাচ্ছে।

এর আগে, শনিবার (২১ আগস্ট) সকাল ৯টা ১০ মিনিটে চেয়ারম্যান বাড়ি রোডের আনন্দ টিভির পাশের ভবনের তৃতীয়তলায় আগুন লাগে। খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরবর্তীতে আগুন নেভানোর কাজে আরও পাঁচটি ইউনিট যোগ দেয় ।
অগ্নিকাণ্ডের সময় ওই ভবনে কোনো কর্মী কর্মরত ছিলেন কি না বা কেউ হতাহত হয়েছেন কি না, তা এখনও নিশ্চিত করতে পারেনি ফায়ার সার্ভিস। 
এসময় মহাখালী থেকে বনানীগামী সড়কের এক পাশ বন্ধ থাকায় যান চলাচল ব্যাহত হয়ে তীব্র যানজট সৃষ্টি হয়েছে । যান চলাচল স্বাভাবিক করতে কাজ করে যাচ্ছে কর্তব্যরত ট্রাফিক সার্জনরা।
ইতিমধ্যে ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

2 × three =