সোনারগাঁও কারুশিল্প জাদুঘরের ৪টি নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন

0
423

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃসোনারগাঁও কারুশিল্প জাদুঘরের ৪টি নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ । প্রতিমন্ত্রী নারায়নগঞ্জের সোনারগাঁয়ে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের ভবন সম্প্রসারণ, নতুন অডিটোরিয়াম ভবন, ডাকবাংলো ভবন এবং ক্যাফেটেরিয়ার নতুন ভবন এর ভিত্তিপ্রস্তর  স্থাপন করেন ।

রবিবার সকাল ৯টায় এসব ভিত্তি প্রস্তর স্থাপন করা হয় । এ সময় মন্ত্রী জানান,ইতিমধ্যে উন্নয়ণ কাজের ৫০ শতাংশ অগ্রগতি হয়েছে,যতো তারাতাড়ি সম্ভব কাজ শেষ করা হবে। কারুশিল্পীদের জন্য ৪৮ দোকান বরাদ্দ দেয়া হয়েছে এবং কারুশিল্পীদের প্রণোদনা প্রদান করা হয়েছে। উল্লেখ্য গত ১০ এপ্রিল থেকে বাংলাদেশ লোক ও কারুশিল্প জাদুঘর ভবন সম্প্রসারণ এবং অন্যান্য অবকাঠামো নির্মাণ’ উন্নয়ন প্রকল্পের কাজ শুরু হয়েছে।প্রকল্পের অনুমোদিত ব্যয় ধরা হয়েছে (একশত সাতচল্লিশ কোটি ছাব্বিশ লক্ষ আট হাজার টাকা)।
ভিত্তি প্রস্তর স্থাপনের সময় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য  লিয়াকত হোসেন খোকা ,নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান এডঃ সামসুল ইসলাম ভূইয়া,উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম, লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা  বৃন্দ। 

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twelve − 12 =