শ্যামগঞ্জ দরগার পাড়ার দুই শত অবহেলিত পরিবার রাস্তা না থাকায় সীমাহীন দূর্দসায়

0
455

মোফাচ্ছের হোসেন বাবুলঃ ভুমি দস্যু, চাদাবাজ, মাদক, প্রতারক, দুর্নীতিবাজদের সাথে আপশহীন খুরধার লিখক। রংপুর জেলাধীন তারাগঞ্জ উপজেলা, ৫নং সয়ার ইউনিয়ন, ১নং ওয়ার্ড, মৌজা শ্যামগঞ্জ, জে,এল ৯ সীট নং ২, প্রাচীন আমলের ঐতিহ্যবহী দরগারপাড়া সংলগ্ন কালুপাড়া, বাবুপাড়া, ঠুটাপাড়া, এই ১নং ওয়ার্ডে হিন্দু ও মুসলিম ভোটের অংশে সমান। এই তিন পাড়া মিলে একটি গ্রাম, মুড়িভাজা দরগারপাড়া গ্রাম নামে পরিচিত। এদের হাতে ভাজা মুড়ি খেতে খুব সুঃস্বাদু। তাই এদের হাতে ভাজা মুড়ি সারা দেশে রপ্তানি করা হয়। বিগত ৩০ বছর মুসলিমগন চেষ্ঠা করিয়াও এই ১নং ওয়ার্ডে মুসলমান মেম্বার নিতে পারে নাই। অবহেলিত, সংখালঘু দরগারপাড়া গ্রামের হিন্দুগন এবারে ২০২১ইং এর ইউনিয়ন পরিষদ নির্বাচনে তাদের স্বধর্মীয় বিঙ্গ তিন প্রার্থীকে আঙ্গুল দেখিয়ে মুসলমান প্রার্থীকে বিপুল ভোটে ১নং ওয়ার্ডের মেম্বার নিযুক্ত করেছেন। দরগার পাড়ার প্রাচীন আমলের অবহেলিত জনগন অপরাধ বিচিত্রাকে জানান, বিগত ৩০বছর যাবত আমরা ১নং ওয়ার্ডে স্বজাতিয় হিন্দু মেম্বার করেছি।

এবারের নির্বাচনে স্বধর্মীয় জোটি ভেঙ্গে তিন হিন্দু প্রার্থীকে আঙ্গুল দেখিয়ে বিপুল ভোটে মুসলমান প্রার্থী ১নং ওয়ার্ডে মেম্বার পদে জয়যুক্ত করিয়াছি। কারন নির্বাচন শুরু হলেই প্রর্থীগন আমাদের এই গ্রামে ভীর জমায়। বিভিন্ন অঙ্গীকার করে, কিন্তু আমাদের  প্রায় এক হাজার ভোট নিয়া নির্বাচিত হয়ে তারা শুরু করে খাই,খাই। দরগারপাড়া গ্রামের মানুষের বিগত ত্রিশ বছর যাবত দাবি এই গ্রামে চার শতাধীক পরিবার বাশ করে। কিন্তু তাহাদের মরা দেহ দাহন করার কোনো শ^সান নাই।

 তাহাদের পূর্ব পুরুষগনের দাহনের, সমাধী স্থান প্রায় তিন একর সম্পত্তি বর্তমানে স্বার্থনিসি, মুসলিম ভুমি দস্যুদের দখলে। ইহা উদ্ধার করার জন্য ইতি পুর্বে ওয়ার্ডে তারা হিন্দু মেম্বার নির্বাচিত কিেছল বলে জানা যায়। অপরাধ বিচিত্রার অনুসন্ধানে এই জনবহুল গ্রামের ভিতর দিয়ে চল্লিশ এর দশকের ও পুর্বের ১ খতিয়ান ভুক্ত জনগনের ভ্যান, ট্রলি, অটো, রিকসা, মটরসাইকেল ইত্যাদি চলাচল করার ১৮ফিট সরকারী রাস্তাটি ৬/৭ ফিটে পরিনত করিয়াছে।

 পাড়ার কিছু প্রভাবশালী সম্পত্তি লোভিগন সরকারী রাস্তার উপরে নিজ প্রভাবে বরাবর পাকা ঘর নির্মান করিয়াছে। কেহ রাস্তার উপরে সর্বখনেই গরু বাধার স্থান করিয়াছে। কেহবা খরের টালী দিয়া জনগনের সীমাহীন দুর্দসার সৃষ্টি করিয়াছে। এলাকার সহঃশ্র জনগনের দাবি প্রয়োজনে সরকারী রাস্তা উদ্ধারে পাকা ঘর ভেঙ্গে দিয়া অবৈধ্য দখলদারদের উচ্ছেদ, রাস্তা পুনর্নির্মান করিতে সংশ্লিষ্ট কর্মকর্তা বরাবরে লেখা অবব্যাহত থাকবে, অপরাধ বিচিত্রার অঙ্গিকার। চোখ রাখুন ফলোআপ চলবে.

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

15 + 15 =