অপরাধ বিচিত্রায় সংবাদ প্রকাশ হওয়ায় আলোড়ন ধামরাইয়ে বংশী নদীর বালু লুট করা ২ কোটি টাকা হাতিয়ে নেওয়া তিন বালুদস্যু বহাল তবিয়তে

0
732

স্টাফ রিপোর্টার : অপরাধ বিচিত্রা পত্রিকায় সংবাদ প্রকাশ হওয়ায় আলোড়ন সৃষ্টি হলেও ঢাকার ধামরাইয়ে বংশী নদী থেকে ২ কোটি টাকার বালু লুটকারী তিন বালুদস্যু স্থানীয় প্রশাসনকে অর্থের বিনিময়ে ম্যানেজ করে বহাল তবিয়তে রয়েছে বলে অভিযোগ উঠেছে । জানাগেছে, ধামরাই উপজেলার বাস্তা  ভাকুলিয়া ও বালিয়া পয়েন্টে বংশী নদী থেকে ড্রেজার বসিয়ে বালু লুট করে ২ কোটি হাতিয়ে নিয়েছে তিন বালুদস্যু নাহিদ রানা , ইমরান হোসেন ও পলাশ মিয়া । গত ২ ডিসেম্বর অপরাধ বিচিত্রার অনলাইন ভার্সনে বংশী নদী নিয়ে সংবাদ প্রকাশ হওয়ায় এলাকায় এক আলোড়ন সৃষ্টি হয়েছে । কিন্তু এদিকে বালুদস্যু্রা বালিয়া ইউনিয়ন ভূমি অফিসের ওমেদার দালাল আরিফ হোসেনের মাধ্যমে অর্থের বিনিময়ে স্থানীয় ভূমি প্রশাসনকে ম্যানেজ করে বংশী নদীতে বালুলুট অব্যাহত রেখেছে । বালু লুটে পাশাপাশি বালুদস্যুরা বাস্তা গ্ৰামে অবৈধ ভাবে কাঠ পুড়িয়ে ২টি কাঠ কয়লার কারখানা দিয়ে অবাধে অপ্রাপ্ত গাছ কেটে পুড়িয়ে ধোঁয়া সৃষ্টি করছে তা পরিবেশের জন্য হুমকি । বালুদস্যুরা বালু বিক্রির টাকা দিয়ে এলাকায় দাপটের সাথে চলেছে । তারা আওয়ামিলীগের নাম ভাঙ্গিয়ে বালু লুটপাট চালাচ্ছে বংশী নদীতে । বিগত ৬ মাসে বালু বিক্রি করে ২ কোটি টাকা হাতিয়ে নিয়েছে এই বালুদস্যূরা । এ দিকে সরকার হারাচ্ছে বিপুল পরিমানের রাজস্ব। লুদস্যুদের বিরুদ্ধে এলাকার কেউ মুখ খোলার সাহস পাচ্ছে না ভয়ে। তাদের রয়েছে সন্ত্রাসী ক্যাডার বাহিনীর ।

এই বালুদস্যুদের সাথে গোপনে আঁতাত রয়েছে ধামরাই ভূমি অফিসের কিছু অসৎ কমকর্তা ও কর্মচারীদের সাথে । যে কারনে মোবাইল কোর্ট পরিচালনা খবর বালুদস্যুরা আগেই খবর পেয়ে যান ।

এ ব্যাপারে ধামরাই সহকারী কমিশনার ( ভূমি ) ইসতিয়াক আহমেদ  এ প্রতিবেদককে বলেন , লিখিত অভিযোগ দিন তার পর ব্যাবস্থা নেওয়া হবে ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

four × 4 =