ভোট ডাকাতির ৩ বছরে কালো দিবস পালন করলো গণতান্ত্রিক বাম ঐক্য

0
375

গণতান্ত্রিক বাম ঐক্যের উদ্যোগে আজ ৩০ ডিসেম্বর ২০২১ বৃহস্পতিবার সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে উদ্যোগে ভোট ডাকাতির তিন বছরের কালো দিবস পালন করা হয়। ২০১৮ সালে দিনের ভোট রাতে ডাকাতি হয়েছে এই বিষয়ে বাম গণতান্ত্রিক জোট ও গণতান্ত্রিক বাম ঐক্য একই স্থানে পাশাপশি প্রোগ্রাম করে। ভবিষ্যতে বাম গণতান্ত্রিক জোট ও গণতান্ত্রিক বাম ঐক্য এ ধরণের ইস্যুতে যুগপৎ আন্দোলন করতে পারে।গণতান্ত্রিক বাম ঐক্যের সমাবেশে সভাপতিত্ব করেন গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক ও পিডিপি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হারুন অর রশীদ খান। বক্তব্য রাখেন বাংলাদেশের সাম্যবাদী দল (এম—এল) এর সাধারণ সম্পাদক কমরেড হারুন চৌধুরী, সোস্যাল ডেমোক্রেটিক পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদ প্রমুখ।

সমাবেশে সভাপতির বক্তব্যে পিডিপি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হারুন অর রশীদ খান বলেন, সংলাপের নামে মহামান্য রাষ্ট্রপতি নাটক করছেন। কারণ স্বাধীন ভণাবে কোন সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা সংবিধান তাকে দেয়নি।

বাংলাদেশের সাম্যবাদী দল (এম—এল) এর সাধারণ সম্পাদক কমরেড হারুন চৌধুরী বলেন, সংলাপ বা সার্স কমিটির মাধ্যমে নয় আইন করে নির্বাচন কমিশন গঠন করতে হবে।

সোস্যাল ডেমোক্রেটিক পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদ বলেন, বিএনপি—জামায়াত জোট সরকার ১ কোটি ৩০ লক্ষ ভুয়া ভোটার করে নির্বাচন করতে চেয়ে ছিল আমরা সেই ভোটার তালিকা ছিড়ে ফেলে নতুন তালিকা করে নির্বাচন করতে বাধ্য করেছিলাম। আজ এই রাজপথে দাঁড়িয়ে বলতে চাই এই ভোট ডাকাতির সরকারকে হটিয়ে জনগণের সরকার গঠন করা শুধু সময়ের ব্যাপার।  

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

3 × 5 =