সাউথ বাংলা ব্যাংকের নতুন ডিএমডি ……….. নূরুল আজীম

0
310

পদোন্নতি পেয়ে সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হয়েছেন মো. নূরুল আজীম। এর আগে তিনি ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (এসইভিপি) হিসেবে প্রিন্সিপাল শাখার ব্যবস্থাপকের দায়িত্ব পালন করেন। তিনি ২০০১ সালে প্রিমিয়ার ব্যাংকে ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার হিসেবে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। এরপর তিনি ২০০৫ সালে সাউথইস্ট ব্যাংকে যোগদান করেন এবং গুলশান শাখায় ক্রেডিট, ফরেন ট্রেডসহ বিভিন্ন বিভাগের সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি ২০১০ সালে ন্যাশনাল ব্যাংকে যোগদান করেন এবং শাখার অপারেশন্স ম্যানেজার ও ম্যানেজার পদে স্বচ্ছতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেন।

২০১৪ সালের মে মাসে মো. নূরুল আজীম এসবিএসি ব্যাংকে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পদে যোগ দেন এবং গুলশান শাখার ব্যবস্থাপক হিসেবে অত্যন্ত সফলতা সঙ্গে দায়িত্ব পালন করেন। তিনি ২০১৬ সালের এপ্রিল থেকে এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং ২০১৮ সালের ডিসেম্বর থেকে সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট পদে পদোন্নতি পান। এরপর ২০১৯ সালের মার্চ থেকে তিনি সাউথ বাংলা ব্যাংকের প্রিন্সিপাল শাখার ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

দীর্ঘ ২২ বছরের ব্যাংকিং পেশায় তিনি সর্বক্ষেত্রে দক্ষতা ও সততার পরিচয় দিয়েছেন। চাকুরি জীবনে তিনি পরিকল্পনা গ্রহণ, লক্ষ্যমাত্রা অর্জন, নেতৃত্ব প্রদান, সিদ্ধান্ত গ্রহণের সক্ষমতাসহ সম্পদের গুণগত মানসম্পন্নে সুষ্ঠু ব্যবস্থাপনায় ব্যাংকের এই শীর্ষস্থানীয় পদে আসীন হন এবং কয়েকবার সেরা ব্যবস্থাপকের স্বীকৃতি অর্জন করেন।

 তিনি ক্রেডিট, ইন্টারন্যাশনাল, ক্রেডিট এডমিনিস্ট্রেশন, অডিট, ফাইন্যান্সিয়াল এডমিনিস্ট্রেশন ডিভিশনসহ গুরুত্বপূর্ণ বিভাগগুলোতে সাফল্য রেখেছেন। মো. নূরুল আজীম কলকাতার রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে বি.এ. (সম্মান) এবং এম.এ. ডিগ্রি অর্জন করেন।

তিনি দেশের খ্যাতনামা প্রতিষ্ঠানগুলো থেকে মানি লন্ডারিং প্রতিরোধ, গ্রিন ব্যাংকিং ও গ্রিন ফাইন্যান্সিং, এনভায়রনমেন্ট রিস্ক ম্যানেজমেন্ট, ব্র্যাঞ্চ ম্যানেজমেন্ট, ফাইন্যান্সিং স্মল এন্ড মিডিয়াম এন্টারপ্রাইজ, ক্রেডিট ম্যানেজমেন্ট, ইনভেস্টমেন্ট এন্ড মার্চেন্ট ব্যাংকিং, লেন্ডিং রিস্ক এনালাইসিস ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন।  পাশাপাশি তিনি অর্থনীতি ও ব্যাংকিং বিষয়ক বিভিন্ন সেমিনার ও প্রশিক্ষণ কর্মশালায় অংশ নিতে সিঙ্গাপুর, তুরস্ক, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও থাইল্যান্ড সফল করেন। তিনি ক্রেডিট ও ফরেন ট্রেড বিষয়ে প্রশিক্ষক হিসেবেও বিভিন্ন প্রতিষ্ঠানে ক্লাশ নিয়ে থাকেন।  

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

4 × 2 =