মদিনা সনদের ভিত্তিতে গড়ে তোলা হবে এই দেশকে……প্রধানমন্ত্রী ইমরান খান

0
621

গতকাল দুপুর থেকে সমাবেশ শুরুর কথা থাকলেও দলীয় প্রধানের ডাকে সাড়া দিয়ে সকাল থেকেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে দলীয় কর্মীরা রাজধানীতে জড়ো হন। পিটিআই দাবি করেছে- সমাবেশে দশ লাখ মানুষ হয়েছিল। বিরোধী দলগুলোর আনা অনাস্থা প্রস্তাব জাতীয় সংসদে উত্থাপনের এক দিন আগে এমন সমাবেশকে ইমরানের দলের শক্তি প্রদর্শনের মহড়া হিসেবে দেখছেন দেশটির রাজনৈতিক পর্যবেক্ষকরা।জাতীয় সংসদে অনাস্থা প্রস্তাব তোলার এক দিন আগে রাজধানী ইসলামাবাদে এক ঐতিহাসিক’ সমাবেশের মধ্য দিয়ে নিজের শক্তি প্রদর্শন করেছেন প্রধানমন্ত্রী ইমরান খান। রবিবার ইমরানের দল পাকিস্তান তেহরিক,ই,ইনসাফ (পিটিআই) কল্যাণের ও ইসলামাবাদের প্যারেড গ্রাউন্ডে ওই সমাবেশ করেছে পাকিস্থানের তেহরিক ,ই,ইনসাফ (পিটিআই) পাটি

 ইমরান খান বলেন, বিদেশি অর্থ ব্যবহার করে পাকিস্তানে সরকার পরিবর্তনের চেষ্টা করা হচ্ছে। দুর্নীতির মামলা বন্ধে সরকারকে ব্ল্যাকমেইল’ করার লক্ষ্যে তার বিরুদ্ধে বিরোধীরা অনাস্থার মতো পদক্ষেপ নিতে উঠে পড়ে লেগেছে। এই অপরাধীদের লুটপাট ও লুণ্ঠনের দিন শেষ হয়েছে।’ বিরোধীদের দিকে ইঙ্গিত করে ইমরান বলেন, তারা প্রকাশ্যে আইনপ্রণেতাদের কিনছে। এ সময় পাকিস্তানকে মদিনা সনদের ওপর ভিত্তি করে গড়ে তোলা দরকার ছিল বলে মন্তব্য করেন তিনি।

এর আগে পরিকল্পনামন্ত্রী আসাদ উমর তার বক্তব্যে বলেন, যে অপরাধীরা দেশের অর্থ আত্মসাৎ করেছিল, প্রধানমন্ত্রী তাদের বিরুদ্ধে যুদ্ধ করছেন।’ প্রতিরক্ষামন্ত্রী পারভেজ খাত্তাক সমাবেশে উপস্থিত কর্মীদের ইমরান খানের পাশে থাকার অনুরোধ জানিয়ে বলেন, ‘আমাদের সাহসী নেতা আপনাদের ছেড়ে কোথাও যাবেন না। যারা দল ছেড়ে গেছে, আর চার দিন পরই তারা কান্না করবে এমন বক্তব্য দেন পাক প্রধানমন্ত্রী।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twelve − 9 =