উচ্চ আদালত পর্যন্ত সবার কাছে কৃতজ্ঞতা বিচারহীন রাষ্ট্র থেকে দেশকে মুক্ত পেরেছি…. প্রধানমন্ত্রী

0
343

বাংলাদেশে বিএপির আমলে বিচারহীনতার সংস্কৃতি চালু ছিল উল্লেখ করে বলেন  সে অবস্থা থেকে বাংলাদেশ মুক্ত হয়েছে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ,বৃহস্পতিবার (৩১ মার্চ) বাংলাদেশ সুপ্রিম কোর্টের নবনির্মিত ১২তলা ভবন ‘বিজয়-৭১’ এর উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি শো তে যোগ দিয়ে তিনি একথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।প্রধানমন্ত্রী আরো বলেন , আমাদের কোনো দেশে অধিকার ছিল না বিচার চাওয়ার। এমনকি আমি দেশে ফিরে থানায় এসে মামলা করার চেষ্টা করেছি। কিন্তু থানায় মামলা করতে পারিনি? কারণ দায়মুক্তি দেওয়া হয়েছে আমার বাবার খুনিদের  আমরা যারা আপনজন হারিয়েছিলাম,

শেখ হাসিনা বলেন, দেশে বিচারহীনতার একটি সংস্কৃতি দেশে চালু করা হয়েছিল। সে অবস্থার একমাত্র  আমরাই পরিবর্তন করতে পেরেছি যখন জনগণের ভোটে নির্বাচিত হয়ে আমরা সরকার গঠন করেছি তখন। এই সংরামের জন্য অনেক বাধা অনেক কিছুই আমাদের মোকাবিলা করতে হয়েছে এবং অনেক কিছুই আমরা হারিয়েছি। কিন্তু আমি ধন্যবাদ জানাই বিচারকের সাহসী পদক্ষেপের জন্য।

সরকারপ্রধান বলেন: আদালত থেকে উচ্চ আদালত পর্যন্ত সবার কাছে কৃতজ্ঞতা জানাচ্ছি। আমরা একটি বিচারহীনতা রাষ্ট্র থেকে বাংলাদেশকে মুক্ত করতে পেয়েছি।

প্রধানমন্ত্রী তার উদ্বোধনী বক্তব্যে বলেন, তিনবার গণতান্ত্রিক ধারা অব্যাহত ছিল পর পর  এ কারণে অনেক উন্নয়ন আমরা করতে পেরেছি বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে বিশ্ব দরবারে। আমাদের আরও এগিয়ে যেতে হবে। অর্থনৈতিকভাবে আমরা আরও স্বাবলম্বী হতে চাই। কারও কাছে যেন হাত পেতে চলতে না হয়।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

1 × one =