ভোজ্য তেলের দাম বাড়ানোর দাবি মিল মালিকের

0
345

বুধবার (৬ এপ্রিল) জাতীয় ভোক্তা অধিদপ্তরের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে এমন দাবি জানান ভোজ্যতেল আমদানিকারক এবং মিল মালিকের সাথে বৈঠকে সিটি, মেঘনা, এস আলম, বসুন্ধরা ও টি কে গ্রুপের প্রতিনিধিরা অংশ নেন এবং তারা আবারো মূল্য বিদ্ধি করার দাবি জানান।সম্প্রতি বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে ২৫ টাকা বেড়েছে। তারপরও এরপরেও লোকসানের মুখে পড়তে হয়েছে বলে দাবি করেছেন বাংলাদেশের মেল  মালিকরা, বিশ্ব বাজারে অপরিশোধিত সয়াবিনের দাম বেড়েছে জানিয়ে দেশের বাজারে সয়াবিন তেলের দাম আবারো বাড়াতে চান মিল মালিকের আন্তর্জাতিক বাজারের সাথে তেলের বাজার সমন্বয় করতে বাণিজ্য মন্ত্রণালয়কে অনুরোধ জানান মিল মালিকরা। দ্রুত সময়ের মধ্যে সমন্বয় না হলে বাজারে আবারও সমস্যা তৈরি হবে বলে তারা জানান ।

মিল মালিকদের দাবি, আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত সয়াবিনের দাম বেড়েছে। সরকার যে সময়ে ভ্যাট প্রত্যাহারের ঘোষণা দেয়, তখন প্রতি টন অপরিশোধিত সয়াবিনের দাম ছিল এক হাজার ৪০৭ মার্কিন ডলার। তবে বর্তমানে আন্তর্জাতিক বাজারে প্রতি টন অপরিশোধিত সয়াবিন তেলের দাম বেড়ে এক হাজার ৮৮০ ডলারে দাঁড়িয়েছে।

এর ফলে সরকার ভ্যাট প্রত্যাহার করলেও বাণিজ্য মন্ত্রণালয়ের নির্ধারিত দামে সয়াবিন তেল বিক্রি করায় তাদের লোকসানের মুখে পড়তে হচ্ছে। তবে এখনই মিল মালিকদের তেলের দাম সমন্বয়ের অনুরোধে সাড়া দেয়নি ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

16 + 16 =