নামাজের সময় আল-আকসা মসজিদ প্রাঙ্গণে আবারও অভিযান চালায় দখলদারি  ইসরায়েলি বাহিনী..এরদোয়ানের নিন্দা

0
492

গতকাল রোববার (১৭ এপ্রিল) ফজরের নামাজের সময় আল-আকসা মসজিদ প্রাঙ্গণে আবারও অভিযান চালায় দখলদারি  ইসরায়েলি পুলিশ এ সময় তাদের সঙ্গে ফিলিস্তিনি বিক্ষোভকারীদের সংঘর্ষ হয় ইসরাইল দখলদারি বাহিনির সাথে সংঘর্ষে অন্তত ১৭ জন আহত হন।এর আগে গত শুক্রবার (১৫ এপ্রিল) ফজরের নামাজের সময় মসজিদ প্রাঙ্গণে ফিলিস্তিনিদের ওপর হামলা চালায় ইসরায়েলি বাহিনী এ হামলায় ১৫৮ জন ফিলিস্তিনি আহত হয়। এছাড়াও তিন শতাধিক মুক্তিগামি ফিলিস্তিনিকে গ্রেফতার করা হয় ইসরাইল বাহিনি ।

আল-আকসা মসজিদে হামলার পর ক্ষোভে ফুঁসছে মুসলিম বিশ্ব। এ হামলার ঘটনায় ক্ষোভ প্রকাশ করে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, কুয়েত ও পাকিস্তান তুর্কি সহ গোটা মুসলিম বিশ্ব

ফিলিস্তিনের অধিকৃত পূর্ব জেরুজালেমে মুসলিম ধর্মাবলম্বীদের পবিত্র আল-আকসা মসজিদে ইসরায়েলি বাহিনীর হস্তক্ষেপের নিন্দা জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেব এরদোয়ান। রোববার (১৭ এপ্রিল) ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে টেলিফোনে আলাপকালে এ ঘটনায় নিন্দা জানান তিনি।এক টুইট বার্তায় এরদোগান লিখেন, আমাদের আলাপের সময়, আব্বাসকে বলেছি যে, আমি আল-আকসা মসজিদে মুসল্লিদের ওপর ইসরায়েলি হস্তক্ষেপের কঠোর নিন্দা জানাই এবং এই মসজিদের মর্যাদা ও ভাবগাম্ভীর্যের ওপর হুমকি ও উসকানির বিরুদ্ধে আমরা দাঁড়াবো।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

thirteen + 15 =