হেলমেট বাহিনীকে’দ্রুত গ্রেপ্তার করতে হবে …… তানিয়া রব

0
342

অপরাধ বিচিত্রা: জেএসডি স্থায়ী কমিটির অন্যতম সদস্য তানিয়া রব বলেন, নিউমার্কেট রণক্ষেত্রে ‘হেলমেট বাহিনীর’ তাণ্ডবের ভিডিও ফুটেজ অবশেষে প্রকাশিত হয়েছে। ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে হেলমেট বাহিনী এতটা অপ্রতিরোধ্য হয়ে ওঠার পরও তাদের থামাতে পুলিশ দ্রুত কোনো ব্যবস্থা নেয়নি। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে হেলমেট বাহিনীর নৃশংসতা বিনা বাধায় সমাপ্ত করার জন্য অপেক্ষায় ছিল পুলিশ ও প্রশাসন। পুলিশ এবং প্রশাসনের নাকের ডগায় হেলমেট বাহিনী তাণ্ডব চালাবে অথচ তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হবে না, তাহলে এটাকে আর  রাষ্ট্র বলে চিহ্নিত করা যাবে না।নিরাপদ সড়ক আন্দোলন থেকে শুরু করে নিউমার্কেট পর্যন্ত সহিংসতায় জড়িত হেলমেট বাহিনীর দুর্বৃত্তদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের আওতায় আনতে হবে।জেএসডি ঢাকা মহানগর দক্ষিণ শাখা ‘অপশাসনের বিরুদ্ধে ও জাতীয় সরকারের’ দাবিতে আয়োজিত প্রতিনিধি সভায় তানিয়া রব উপরোক্ত বক্তব্য প্রদান করেন। জেএসডি কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় সভাপতিত্ব করেন যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী।

সভায় জেএসডির কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন বলেন, নিউমার্কেট তান্ডবে পুলিশ চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। ফলে নাহিদ-মুরসালিনের খুনের দায় সরকারকে নিতে হবে। প্রকৃত ঘটনায় জড়িতদের নাম ও পরিচয় প্রকাশ হওয়ার পরও তাদের নামে মামলা না করে রাজনৈতিক প্রতিপক্ষকে জড়িত করার সরকারের তুঘলুকি কর্মকাণ্ড খুবই নিন্দনীয়।

তিনি আরো বলেন, স্কুল-কলেজের নিরীহ ছাত্রদের নিরাপদ সড়ক আন্দোলনের সময় থেকেই এদের ব্যবহার শুরু হয়েছে। ছাত্রদের উপর হামলার জন্য হেলমেট বাহিনীর কোন বিচারের সম্মুখীন হতে হয়নি। সরকারকে এর জন্য বড় খেসারত দিতে হবে। গণআন্দোলন ও গণবিস্ফোরণের মাধ্যমে এই সরকারের বিদায় নিশ্চিত করতে হবে। তারপর ‘জাতীয় সরকার’ গঠন করে ধ্বংসপ্রাপ্ত রাষ্ট্রকে পুনরুজ্জীবিত করতে হবে।

প্রতিনিধি সভায় আরো বক্তব্য রাখেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, সাংগঠনিক সম্পাদক এম এ ইউসুফ, মহানগর নেতা আবদুল মান্নান, জিয়াউল হক জিয়া,ইসমাইল হোসেন,মোহাম্মদ শামীম, মোহাম্মদ মোস্তাক প্রমুখ। প্রতিনিধি সভায়  জনাব আবদুল মান্নান আহবায়ক,ইসমাইল হোসেন, জিয়াউল হক জিয়া,মোহাম্মদ মোস্তাক যুগ্ম আহবায়ক এবং মোহাম্মদ শামীমকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট জেএসডি ঢাকা মহানগর  দক্ষিণ আহবায়ক কমিটি গঠন করা হয়।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

one × four =