গাবতলীর হাটে আসছে ৩০ লাখ টাকার ‘কিং বাবু’

0
408

বিশাল দেহের শাহিওয়াল জাতের সাদা গরুটির নাম রাখা হয়েছে ‘কিং বাবু’। ঈদুল আজহায় পশুর হাটে বিক্রির জন্য প্রস্তুত লক্ষ্মীপুরের রায়পুরে ‘কিং বাবু’।  সাদা চামড়ার ষাঁড়টির দৈর্ঘ্য ৫ ফুট ৪ ইঞ্চি, প্রস্ত ৭ ফুট ৪ ইঞ্চি। ওজন প্রায় ৫৮ মণ। তাকে বিক্রির জন্য খামারের মালিক দাম হাঁকাচ্ছেন প্রায় ৩০ লাখ টাকা। এটি আজ ঢাকা গাবতলীর হাটে তোলা হবে।

অন্যদিকে উত্তর চরবংশী ইউপির চমকাবাজার এলাকায় মুরাদ মাস্টারের মালিকানাধীন খামারে ২৫ মণ (১০০০ কেজি) ওজনের ‘সম্রাট’ নামে কালো একটি ষাঁড়। যার দৈর্ঘ্য ৪ ফুট ৪ ইঞ্চি, প্রস্থ ৬ ফুট ৪ ইঞ্চি। তার দাম হাঁকানো হয় প্রায় ১০ লাখ টাকা। রায়পুর ও লক্ষ্মীপুরের বাজারে তোলা হবে ষাঁড়টি।

‘কিং বাবু’ ষাঁড়ের মালিক মোহাম্মদ উল্যা জানান, প্রায় চার বছর আগে চার দিন বয়সি বাছুরসহ দুই লাখ ৫৩ হাজার টাকা দিয়ে ফ্রিজিয়ান জাতের এই সাদা গাভীটি কেনেন। বাছুরটি এখন বড় আকারের ষাঁড়ে পরিণত হয় কিং বাবু। যার ওজন ৫৮ মণ। আসন্ন ঈদুল আজহায় সাদা ষাঁড়টি বিক্রির জন্য এর দাম হাঁকানো হয়েছে ৩০ লাখ টাকা। পরম মমতায় লালনপালন করা ষাঁড়টি আজকে ঢাকার গাবতলীর হাটে তুলবেন। 

রায়পুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো: আতাউর রহমান বলেন, সাদা ষাঁড়টির ওজন ২ হাজার ৩০০ কেজি এবং কালো ষাঁড়টি ২৫ মণের মতো মাংস হওয়ার সম্ভাবনা রয়েছে। গরু পালন ও বিশেষ খামারের পশু তদারকিতে কাজ করছেন প্রাণিসম্পদ বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

18 − one =