বগুড়ায় চড়া দামে ডাব বিক্রি করার অভিযোগে চার ব্যবসায়ীকে জরিমানা

0
272

মোঃ ফরহাদ হোসেন, বগুড়া প্রতিনিধি:বগুড়ায় চড়া দামে ডাব বিক্রি করার অভিযোগে ৪ ব্যবসায়ীকে সাড়ে ৭ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ২৬ আগষ্ট শনিবার বেলা ১২ টার দিকে শহরের কোর্ট চত্ত্বর, রেললাইন

বাজার, কালিতলা এলাকায় ব্যবসায়ীদের এ জরিমানা করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী বলেন, ‘চড়া দামে ব্যবসায়ীরা ডাব বিক্রি করছেন এমন তথ্যের ভিত্তিতে শহরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে সদরের কোর্ট চত্ত্বর, রেললাইন বাজার ও কালিতলা এলাকায় দেখা যায় পাইকারি ও খুচরা বিক্রেতারা চড়া দামে ইচ্ছেমতো ডাব বিক্রি করছেন। ৫০-৬০ টাকা দরের ডাব ১৮০ থেকে ২০০ টাকা দরে সাধারণ মানুষের কাছে বিক্রি করছিলেন তারা।

 তখন কোর্ট চত্ত্বরে এক খুচড়া ডাব বিক্রেতাকে ৫০০ টাকা, রেললাইন বাজার এলাকায় দুইজনকে ২ হাজার টাকা এবং কালিতলায় একজন পাইকারকে ৫ হাজার টাকা সহ মোট সাড়ে ৭ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়। এছাড়াও সেখানে উপস্থিত থেকে সঠিক দামে ৩ হাজার ডাব সাধারণ মানুষের কাছে বিক্রি করার ব্যবস্থা করা হয়। ‘ইফতেখারুল আলম রিজভী আরো বলেন, ‘সঠিক মূল্যে ডাব বিক্রি ও ভাউচার সংরক্ষণ করতে ব্যবসায়ীদের সতর্ক করা হয়ছে। এছাড়াও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান। অভিযানে বগুড়া জেলা পুলিশের একটি দল সহযোগিতা করেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

two × two =