সুনামগঞ্জে পুলিশ ও বিএনপির সংঘর্ষ: টিয়ারশেল, ফাঁকা গুলি, আহত ১০

0
227

মোজাম্মেল আলম ভূঁইয়া-সুনামগঞ্জ:  সুনামগঞ্জে হরতালের সমর্থনে মিছিল বের করার ঘটনাকে কেন্দ্র করে বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। প্রায় ঘন্টাব্যাপী এই সংঘর্ষে পুলিশের ৫ সদস্য ও ২ সংবাদকর্মীসহ ১০জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আজ রবিবার (১৯ নভেম্বর) বেলা ১১টায় সুনামগঞ্জ পৌরশহরের পুরাতন বাস স্টেশন এলাকায় এই ঘটনাটি ঘটে। স্থানীয় সূত্রে জানা গেছে- বেলা ১১টায় বিএনপির নেতাকর্মীরা সুনামগঞ্জ পৌরশহরের পুরাতন বাস স্টেশন এলাকায় অবস্থিত তাদের দলীয় কার্যালয়ের সামনে থেকে হরতালের সমর্থনে একটি মিছিল বের করলে কর্মরত পুলিশ বাহিনীর সদস্য তাদের বাঁধা দেয়। এসময় দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। তখন পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে চায়। কিন্তু উত্তেজনা বেড়ে গিয়ে দুইপক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

ওই সময় বিএনপির নেতাকর্মীরা দুই ভাগে বিভক্ত হয়ে পৌরশহরের আরফিন নগর ও জামতলা এলাকায় অবস্থান নিয়ে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে। প্রায় ঘন্টাব্যাপী থেমে থেমে চলতে থাকে পুলিশ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনা। এমতাবস্থায় সংঘর্ষস্থলে পুলিশের জনবল বৃদ্ধি করা হয় এবং দুই এলাকায় অবস্থান নিয়ে বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে সক্ষম হয় পুলিশ। পরে আরফিন নগর এলাকায় অভিযান চালিয়ে ৩ যুবককে আটক করা হয়। তবে আটককৃতদের দাবী তারা আওয়ামীলীগের সমর্থক। এই সংঘর্ষের ঘটনার পর থেকে পুরো শহরে থমথমে অবস্থা বিরাজ করছে।

এব্যাপারে উপস্থিত কর্মরত পুলিশ সদস্যরা জানায়- সুনামগঞ্জ পৌরশহরের শুরুত্বপূর্ণ পয়েন্ট পুরাতন বাস স্টেশন এলাকায় বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করতে চাইলে পুলিশ বাঁধা দিলে তারা ধাওয়া করে।

পরে বিএনপির লোকজন শহরের দুই দিক থেকে পুলিশের ওপর ইটপাটকেল ছুড়তে থাকে। অবশেষে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য টিয়ারশেল ও ফাঁকা গুলি ছুড়তে বাধ্য হয় পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার রাজন দাস এঘটনার সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের বলেন- বিএনপির নেতাকর্মীদের হামলার ঘটনায় পুলিশের ৫ সদস্য ও ২জন সংবাদকর্মী আহত হয়েছে। তবে আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পেরেছি। তবে হামলাকারীদেরকে আটক করার জন্য বিশেষ অভিযান চলছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

two × 1 =