কফিল উদ্দিন সৎ ও আদর্শিক রাজনীতির পথিকৃৎ

0
95

খোরশেদ আলম সুজন:মীর সালাহউদ্দীন: মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক সংসদ সদস্য এম কফিল উদ্দিন সৎ ও আদর্শিক রাজনীতির পথিকৃৎ বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর ১৪ দলের সমন্বয়ক এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন।

বুধবার (২০ ডিসেম্বর ২০২৩ইং) সকালে মরহুমের ১২তম মৃত্যুবার্ষিকীতে তাঁর কবরে শ্রদ্ধাঞ্জলি অর্পন শেষে সমবেত নেতা-কর্মীদের উদ্দেশ্যে উক্ত মন্তব্য করেন তিনি।সুজন বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কফিল ভাইয়ের মতো সৎ রাজনীতিবিদদের খুঁজে খুঁজে মনোনয়ন দিয়ে এমপি নির্বাচিত করেছেন।এভাবে সমাজের সকল স্তরের সৎ ও গুণী মানুষদের মূল্যায়ন করেছিলেন বঙ্গবন্ধু।

এর মাধ্যমে রাজনীতিতে একটি উল্লেখযোগ্য পরিবর্তনের সূচনা করেছিলেন আমাদের জাতির পিতা শেখ মুজিবুর রহমান। ঠিক তেমনি ভাবে এখনও রাজনীতিকে দুবৃত্তায়ন থেকে রক্ষা করতে সৎ ও আদর্শিক মানুষের জাগরণ সৃষ্টি করতে হবে।তাতেই বঙ্গবন্ধুর দূরদর্শী রাজনৈতিক চিন্তা ধারা সফল হবে বলেও মন্তব্য করেন তিনি। শ্রদ্ধাঞ্জলি অর্পন শেষে মরহুম এম কফিল উদ্দিনের রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন।এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মনিরুল হক মুন্না,বেলাল উদ্দিন, রাশেদুল ইসলাম বাবু,রিয়াজ কাদের,আকতারুজ্জামান রানা,মো. ইমতিয়াজ,মো. ফরহাদ প্রমূখ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

14 + 13 =