ভোট কেন্দ্রে কেউ যাবেন না দেশবাসীর কাছে আহবান : ৫ দলীয় বাম জোট

0
119

৭ জানুয়ারির এক তরফা পাতানো রং তামাশার নির্বাচন বর্জন করুন কেউ ভোট দিতে যাবেন না ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে আন্দোলন জোরদার করুন পতন না হওয়া পর্যন্ত।

আজ ৬ জানুয়ারি ২০২৪ শনিবার বিকালে ৫ দলীয় বাম জোটের ১৪ পুরানা পল্টন কেন্দ্রীয় কার্যালয়ে জোটের কেন্দ্রীয় পরিচালনা কমিটির এক জরুরি সভা অনুষ্ঠিত হয়।  সভায় সভাপতিত্ব করেন ৫ দলীয় বাম জোটের সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)র কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড ডাঃ এম এ সামাদ। সভায় উপস্থিত ছিলেন জোটের শরিক দল বিপ্লবী কমিউনিস্ট কেন্দ্র—এর  সাধারণ সম্পাদক কমরেড বিধান দাস, সচেতন নাগরিক পার্টির সভাপতি, কমরেড হেলাল উদ্দিন , সোশ্যালিস্ট পার্টির সভাপতি কমরেড শাহীন আহমেদ বাংলাদেশের সাম্যবাদী দল (মার্কসবাদী)র সভাপতি কমরেড গিয়াস উদ্দিন নারী নেত্রী এলিজা খানম।

সভায় আলোচনায় নেতৃবৃন্দ সকল বিরোধী দলের দাবি এবং জনমত উপেক্ষা করে আগামীকাল ৭ জানুয়ারি ’২৪ একতরফা রং তামাশা ও প্রহসনের নির্বাচন বহাল রাখায় গভীর উদ্বেগ প্রকাশ করে দেশবাসীকে আগামীকাল ৭ জানুয়ারি‘ভোট কেন্দ্রে না গিয়ে সর্বক্ষণ ঘরে থেকে’ প্রহসনের একতরফা ভোট বর্জন এবং জনগণের গণতান্ত্রিক অধিকার হরণের বিরুদ্ধে প্রতিবাদ প্রতিরোধের কন্ঠকে উচ্চকিত রাখা এবং গণতন্ত্র, ভাত ও ভোটাধিকার আদায়ের লক্ষ্যে নতুন করে আন্দোলনের প্রস্তুতি গ্রহণের আহ্বান জানিয়েছেন।

সভায় নেতৃবৃন্দ গত রাতে গোপীবাগে ট্রেনে অগ্নিকান্ড ও ৫ জন নিরীহ মানুষের মর্মান্তিক মৃত্যুর ঘটনায় তীব্র নিন্দা ও গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। একইসাথে পরস্পরকে দোষারোপ না করে বিশ্বাসযোগ্য তদন্তের মাধ্যমে ঘটনার প্রকৃত কারণ উদঘাটন, এরসাথে জড়িতদের গ্রেফতার, বিচার এবং ইন্ধন দাতাদের খুঁজে বিচারের আওতায় আনার দাবি জানান।

আলোচনা সভায়  বলা হয়, ২০১৪ ও ২০১৮ সালের ধারাবাহিকতায় আগামীকাল ৭ জানুয়ারি ’২৪ সরকার দেশে এক নতুন ধরনের নির্বাচনী প্রহসন সংঘটিত করতে যাচ্ছে। একদিকে আমি আর ডামি প্রার্থী দিয়েও যখন ভোটার জনগণকে আকৃষ্ট করতে ব্যর্থ হয়ে সামাজিক সুরক্ষার আওতায় রাষ্ট্রীয় ভাতা ভোগীদের কার্ড বাতিলের হুমকি দেয়া সহ নগদ টাকার প্রলোভন দিয়ে ভোটার উপস্থিতি দেখানোর অপকৌশল নিয়ে রং তামাশার নির্বাচনী খেলার আয়োজন করছে।

যা দেশের রাজনৈতিক ও অর্থনৈতিক সংকটকে  গভীর খাদে নিক্ষেপ  করবে। সরকারের কর্তৃত্ববাদী, স্বৈরাচারী ও ফ্যাসিবাদী দুঃশাসন জনগণের কাঁধে চেপে বসবে। এর সুযোগে সাম্রাজ্যবাদী শক্তির আগ্রাসী তৎপরতাও বাড়বে।ফ্যাসিবাদী কর্তৃত্ববাদী শাসন ও সাম্রাজ্যবাদী আগ্রাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে আগামীকাল ৭ জানুয়ারি ‘ভোট কেন্দ্রে না গিয়ে ঘরে বসে থাকুন’ সরকারের একতরফা নির্বাচনী নাটকের বিরুদ্ধে জনগণের অবস্থান ঘোষণা করুন। আগামী দিনের নতুন আন্দোলনের প্রস্তুতি গ্রহণ করুন। ফ্যাসিবাদ এই হাসিনা সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যেতে দেশবাসীর কাছে আহবান জানান।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

eleven − 3 =