সাংবাদিককে  মিথ্যা মামলায় ফাসানোর ষড়ন্ত্রকারীদের  দৃষ্টান্তমুলক বিচার দাবী

0
71

নিজস্ব প্রতিনিধিঃ ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলায় ফাসানোর প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিক সুলতান মাহমুদ। নারায়নগঞ্জ সদর থানার ৩১(১০) ২৩ নং রাজনৈতিক বিস্ফোরক মামালায় ডিবির এস আই সাফিকে অণৈতিক সুবিধা দিয়ে ষড়যন্ত্রকারী ধর্ষন মামলার সাজা প্রাপ্ত আসামী মান্নান, প্রতারক ও ঘোষখোর ভুমি অফিসের কর্মচারী চেইন্ম্যান হেমায়েত এবং অবৈধ ভুয়া সম্পাদক শাহ আলম সাংবাদিক সুলতান মাহমুদকে ৬ নভেম্বর রাত ১১ টায় জামতলা হীরা কমিনিটির সামনে বাসায় যাওয়ার সময় গ্রেফতার করে ডিবি অফিসে নিয়ে যায়। ডিবির এস আই সাফি সাংবাদিক সুলতান মাহমুদকে বলে স্যার আপনার সাথে কথা বলবে, সাথে সাথে সাংবাদিকের হাতে থাকা মোবাইল দুইটি কেড়ে নেয়। কারো সাথে যোগাযোগ করতে দেয়নি ঘোষখোর ডিবির এস আই সাফি। ৭ নভেম্বর বিকালে ঘারতের প্রেরন করে জেল হাজতে পাঠায়।

দীর্ঘ ২ মাস ৬ দিন হাজত বাস করে ১২ জানুয়ারি দুপুরে নারায়নগঞ্জ কারাগার থেকে বের হন সাংবাদিক সুলতান মাহমুদ। এই মিথ্যা মামলায় জেলহাজতে থাকায় তার ২ কোটি টাকার ব্যবসায়িক ক্ষতি হয় এবং সামাজিকভাবে অপমানিত ও হেয় প্রতিপন্ন হন বলে তিনি জানান। সাংবাদিককে এই মিথ্যা মামলায় ফাসানোর ষড়ন্ত্রকারীদের  দৃষ্টান্তমুলক বিচার দাবী করেন সাংবাদিক সুলতান মাহমুদ ও তার পরিবার।

তথ্য সুত্রে, মামলার ঘটনার দিন ২৯/১০/২৩ তারিখে সাংবাদিক সুলতান মাহমুদ সংগঠনের কাজে সিলেট জেলায় ছিলেন। ২৯ অক্টোবর সকাল ১০টায় সিলেট সদর উপজেলা নির্বাহী অফিসারের সাথে সাংবাদিক সুলতান মাহমুদ ও মাঈন উদ্দিন সৌজন্য সাক্ষাৎ করেন, অতঃপর সিলেটঅতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের সাথে  দুপুর ১২টায় এবং সিলেট জেলা প্রসাসকের সাথে দুপুইর ১টায় সৌজন্য সাক্ষাৎ করেন। অতঃপর সিলেট জেলা ও দায়রা জজ মহোদয়ের সাথে সাক্ষাৎ করেন। ২৮ তারিখে সিলেট মেট্রোপলিটন শাহ পরান ও কোতোয়ালী থানার অফিসার ইনচার্জের সাথে সাক্ষাৎ করেন। তারপর সিএমপির অতিরক্ত পুলিশ কমিশনার অফিসে গিয়ে তাকে না পেয়ে সিএমপির  পুলিশ কমিশনার অফিসে যাওয়া হয়। কমিশনার অফিসে গেলে কর্মরত ডিউটি অফিসার বলেন, “স্যার তো ২মিনিট আগে বের হয়ে গেছেন।“ উভয় পুলিশ অফিসারকে না পেয়ে হোয়াটস অ্যাপে মেসেজ পাঠিয়ে কথা বলেন সাংবাদিক সুলতান মাহমুদ।   ২৯ তারিখ রাত ১০টায় নারায়নগঞ্জ ফিরে আসেন তিনি।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

1 × 5 =