গাংনী থানার সশ্রম কারাদন্ডপ্রাপ্ত পলাতক আসামি মো: আমানউল্লাহ রিপনকে দীর্ঘ ১৯ বছর পলাতক থাকার পর গ্রেফতার করেছে র‌্যাব-২ এবং র‌্যাব-১২ 

0
85

মেহেরপুর জেলার গাংনী থানার চাঞ্চল্যকর হত্যা মামলায় আমৃত্যু সশ্রম কারাদন্ড প্রাপ্ত পলাতক আসামী মোঃ আমানউল্লাহ @রিপন (৪৫), পিতা-মৃত আবু ছদ্দিন, থানা- গাংনী, জেলা- মেহেরপুর’কে গতকাল ১৯/০২/২০২৪ ইং তারিখ আনুমানিক ১৫.৩০ ঘটিকায় দীর্ঘ ১৯ বছর পলাতক থাকার পর পাবনা জেলার পৈলানপুর এলাকায় যৌথ অভিযান পরিচালনা করে গ্রেফতার করেছে র‌্যাব-২ এবং র‌্যাব-১২

মামলার এজাহার সূত্রে জানা যায়, উক্ত আসামি মোঃ আমানউল্লাহ@রিপন এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও বিভিন্ন চাঁদাবাজির সাথে জড়িত ছিল। ২০০৫ সালে স্থানীয় প্রতিবেশীর সাথে জমি-জমার বিরোধ নিয়ে ৬০ বছরের বৃদ্ধ মহসিনকে দিনে দুপুরে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে।

পরবর্তীতে ভিকটিমের ছেলে বাদী হয়ে গাংনী থানায় মোঃ আমানউল্লাহ@ রিপনকে প্রধান আসামি ও ২/৩ জনকে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে একটি হত্যা মামলা (এসসি নং- ০৬/০৮, রিসিভ নং-৪১/২৪, প্রসেস নং-৯১/২৪, ৩০২/৩২৪ পেনাল কোড) দায়ের করেন। মামলার পর থেকেই আসামী পলাতক ছিলেন।

পরবর্তীতে মামলার তদন্তকারী কর্মকর্তা মামলার তদন্ত শেষে মোঃ আমানউল্লাহ @ রিপনের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে চার্জশিট প্রদান করেন। বিজ্ঞ আদালত বিচারকার্য শেষে আসামির বিরুদ্ধে আমৃত্যু কারাদন্ড ও দশ হাজার টাকা জরিমানা প্রদান পূর্বক পলাতক আসামির বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা ইস্যু করেন।

গ্রেফতারী পরোয়ানা ইস্যু হওয়ার পর থেকে আসামি মোঃ আমানউল্লাহ@ রিপন দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করে রয়েছে মর্মে তথ্যের ভিত্তিতে আমৃত্যু সাজাপ্রাপ্ত পলাতক আসামি মোঃ আমানউল্লাহ@ রিপন’কে গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-২ এর একটি আভিযানিক দল গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ ও র‌্যাব-১২ যৌথ অভিযান পরিচালনা করে গতকাল ১৯/০২/২০২৪ ইং তারিখ আনুমানিক বিকাল ১৫.৩০ ঘটিকায় পাবনা জেলার পৈলানপুর এলাকা হতে গ্রেফতার করে। প্রাপ্ত তথ্য উপাত্ত বিশ্লেষন করে র‌্যাব-২ এধরনের অভিযান অব্যাহত রাখবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

9 − two =