জামিনে মুক্ত রংপুর মহানগর বিএনপির সদস্য সচিব ডন

0
68

মাটি মামুন রংপুর: জামিনে মুক্ত হলেন রংপুর মহানগর বিএনপির সদস্য সচিব মাহফুজ উন নবী ডন। বিশাল মোটরসাইকেল শোডাউনের মাধ্যমে তাকে বরণ করা হয় কারাগারের ফটক থেকে। রোববার (৩ মার্চ) সন্ধ্যায় রংপুর কেন্দ্রীয় কারাগার থেকে মুক্ত হন তিনি সেখানে কয়েকশ নেতাকর্মী তাকে ফুলের মালা দিয়ে বরণ করেন। পরে নগরীতে শতাধিক মোটরসাইকেল শোভাযাত্রা দিয়ে তাকে বাড়িতে আনা হয়।

এ সময় ডনকে খোলা জীপে রাস্তার দুইপাশের লোকজনকে স্বাগত জানান। ডনের মামলার আইনজীবী অ্যাডভোকেট আফতাব হোসেন জানান, ২০১৩ সালের ১৯ মে রংপুর পলিটেকনিক ইনস্টিটিউটের ভেতরে পুকুর পাড়ে নাশকতা সৃষ্টির উদ্দেশে সমেবত হওয়া এবং চকলেট বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধারের একটি মিথ্যা মামলা হয়।

এ মামলায় ডনসহ পাঁচ নেতাকে গত বছর ২০ নভেম্বর ১০ বছর করে কারাদণ্ডাদেশ দেয় রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১-এর বিচারক কৃষ্ণকান্ত রায়। এর আগে গত বছর ২৯ অক্টোবর অবরোধের সময় নগরীর গ্রান্ড হোটেল মোড়ের দলীয় কার্যালয় থেকে তাকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে ওই মামলায় হাইকোর্টে আপিল করলে জামিন মঞ্জুর করেন।

তার বিরুদ্ধে ১৯টি মামলা আছে। সব মামলায় জামিনে আছেন তিনি। এছাড়াও একইদিনে জামিনে মুক্তি হয়েছেন মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি রাশেদুন্নবী।মুক্ত হওয়ার পর মাহফুজ উন নবী ডন বলেন, এই জালিম সরকার মিথ্যা মামলা দিয়ে আমাকে কারান্তরীণ করেছিল। আলহামদুলিল্লাহ মুক্তি পেয়েছি। আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীকে মুক্তি দিতে হবে। বাংলাদেশের জনগণ প্রত্যাখ্যাত নির্বাচন বাতিল করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন সংগ্রাম চলবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

3 × five =