শ্রীবরদী সীমান্তে বনপ্রহরীদের উপর হামলা আহত ১ , ২২ জনের বিরুদ্ধে থানায় মামলা

0
61

স্টাফ রিপোর্টার মাসুদুর রহমান:  শেরপুরের শ্রীবরদী  সীমান্তে রাতের আঁধারে   বনের কাঠ চুরিতে বাঁধা দেওয়ায় বনের এক ফরেস্ট গার্ড কে  এলোপাতাড়ি ভাবে  কুপিয়ে গুরুতর আহত করেছে বন দস্যুরা।  আহত  মোয়াজ্জেম হোসেন  ( ৩৪)  কে আশঙ্কাজনক অবস্থায় শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

সে ময়মনসিংহ বন বিভাগের বালিজুরি রেন্জের ফরেস্ট গার্ড  হিসেবে কর্মরত রয়েছেন ।  ঘটনাটি ঘটেছে ২ ই মার্চ  শনিবার গভীর রাতে  উপজেলার সীমান্ত জনপদের মালাকোচা গড়ার মোড় এলাকাতে।  এ ঘটনার পর থেকেই মালাকোচা পাহাড়িগ্রামে গ্রেপ্তার আতংক বিরাজ করছে ।  সীমান্ত জনপদের বনদস্যু  চক্রের সদস্য  অমিজুল হক, নুর শাহীন, শাহ কামাল, সুমন, মজনু মিয়া , মোকলেস, যুবরাজ, আলী হোসেন, সুজন মিয়া, ওসমান ও কনক সহ ৮/১০ জনকে আসামি করে শ্রীবরদী থানায়  রবিবার দুপুরে একটি মামলা দায়ের করেছেন ফরেস্টার রবিউল ইসলাম। 

বালিজুরী সদর বিট কর্মকর্তা ফরেস্টার মো রবিউল ইসলাম জানান,  ২০০৯  -২০১০ সালের সৃজিত কোরজোন বাগানের গাছ কেটে রাতের আঁধারে   পাচার  করছে এমন সংবাদের ভিত্তিতে শনিবার রাত তিনটার দিকে  মালোকোচা গড়ারমোড় এলাকাতে বন বিভাগের পক্ষ থেকে অভিযান চালানো হয়।  বন বিভাগের উপস্থিতি টের পেয়ে কাঠ চোরের দল  ধারালো অস্ত্র দিয়ে আমাদের লোকজনের উপর হামলা চালায়।  এলোপাথারিভাবে কুপিয়ে ফরেস্ট গাড মোয়াজ্জেম কে গুরুতর আহত করে  । 

ঘটনাস্থল থেকে আমরা ৪ টি ধারালো দা, ২ টি কুড়াল,  ১ টি TV ছেউ করাত, অজ্ঞাত ব্যক্তির  শীতের পোশাক ও গামার গুল কাঠ ১২ টুকরা উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ২৫ হাজার টাকা।  সীমান্ত এলাকায় বন বিভাগের টহল জোরদার করা হয়েছে।  মামলার তদন্ত কর্মকর্তা  উপ পুলিশ পরিদর্শক   (এসআই)  মো মাইনুল রেজা জানায়,  পুলিশ ঘটনাস্থল  পরিদর্শন করেছে । 

মামলার এজাহার নামীয় আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান চলছে।  থানার ওসি কাইয়ুম খান সিদ্দিকী মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেন,  এ ঘটনায় ফরেস্টার রবিউল ইসলাম বাদী হয়ে থানায়  একটি মামলা দায়ের করেছেন।  মামলাটি গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে। কোন নিরীহ মানুষকে হয়রানি করা হবে না।  আসামিদের গ্রেফতারে পুলিশের একাধিক টিম কাজ করছেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

five × four =