মধ্যসত্বভোগী নির্ভর বাজার ব্যবস্থার বিরুদ্ধে জেবিডি’র মানববন্ধন

0
121

হৃদয় ইসলাম: সিন্ডিকেট ও মধ্যসত্বভোগী নির্ভর বাজার ব্যবস্থার বিরুদ্ধে রুখে দাঁড়াতে সর্বোস্তরের মানুষকে আহ্বান জানিয়েছে জাগ্রত বাংলাদেশ (জেবিডি)। এই ইস্যুতে জনতাকে সাথে নিয়ে রাজপথে থাকার প্রত্যয় দলের নেতৃবৃন্দের।

শনিবার (০৯ মার্চ) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে “হটাও সিন্ডিকেট বাঁচাও দেশ-জনতার বাংলাদেশ” স্লোগানে এ মানববন্ধন আয়োজন করা হয়।

মানববন্ধনে দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে মানুষের দুর্ভোগ থেকে মুক্ত করার জন্য সরকার ও প্রশাসনকে কঠোর হওয়ার আহ্বান জানিয়ে দলের কেন্দ্রীয় নেতারা বলেছেন, দ্রব্যমূল্যের উর্ধর্বগতিতে নাজেহাল বাংলাদেশের আপমর জনতা। সময় সময় শুধু দ্রব্যমূল্য বাড়ছে তাই-ই নয়, এটি একটি স্থায়ী সিস্টেমে পরিণত হয়েছে। অনিয়মই যেনো নিয়ম এখানে। এই সমস্যা সমাধানের স্থায়ী ব্যবস্থা দরকার। এ জন্য শুরুতেই প্রশাসন, সরকার ও রাজনৈতিক শক্তিগুলোকে একত্রে কাজ করতে হবে। ভেঙে দিতে হবে সিন্ডিকেট বাণিজ্য, রোধ করতে হবে দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধর্বগতি।

সংগঠনের সভাপতি আজমুল জিহাদের সভাপতিত্বে মানববন্ধনে ব্ক্তৃতা করেন সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাড. নুরুল আমিন ভূঁইয়া, অ্যাড. সহ-সভাপতি এ ইউ জেড প্রিন্স, নাট্য নির্মাতা সাকিল সৈকত, সাংগঠনিক সম্পাদক অ্যাড. মহিউদ্দিন মামুন, আইন সম্পাদক অ্যাড. এবিএম জোবায়ের, সাংস্কৃতিক সম্পাদক রোমান কবির।

বক্তব্য রাখেন, দলের কেন্দ্রীয় সদস্য ইন্জিনিয়ার রায়হান তানভীর, অ্যাড. রবিউল হায়দার রবি, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক অ্যাড. ফয়সাল ফরহাদ, ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব মহসিন অপু, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আসিফ আদনান প্রমুখ।

সংগঠনের সভাপতি আজমুল জিহাদ তাঁর বক্তৃতায় অবিলম্বে সিন্ডিকেটমুক্ত বাজার ব্যবস্থার বিরুদ্ধে সরকারকে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান। তিনি বলেন, “হটাও সিন্ডিকেট বাঁচাও দেশ-জনতার বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে আমরা আজ জনতাকে সঙ্গে নিয়ে রাজপথে এসে দাঁড়িয়েছি। আজকে দ্রব্যমূল্য যেভাবে হু হু করে বাড়ছে সেখানে সাধারণ মানুষের জীবনে নাভিশ্বাস উঠে যাচ্ছে। আর এর জন্য দায়ী মুনাফালোভী সিন্ডিকেট। যারা সাধারণ মানুষকে জিম্মি করে দ্রব্যমূল্যকে আকাশচুম্বীতে নিয়ে যাচ্ছে। এ সব ব্যবসায়ীদের হাতে সরকার থেকে সাধারণ মানুষ জিম্মি হয়ে পড়েছে। সরকারকে এখনই যথাযথ ব্যবস্থা নিতে হবে।

রমজানের ইফতারিতে আঙুর ও খেজুরের পরিবর্তে বরই খাওয়ার পরামর্শ দেওয়ায় শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের কঠোর সমালোচনা করে সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাড. নুরুল আমিন ভূঁইয়া বলেছেন, দ্রব্যমূল্যের উর্ধের্বগতি রোধ করতে না পেরে আমার জনগণকে আঙুর খেজুরের পরিবর্তে বরই খাওয়ার পরামর্শ দিয়েছেন এক মন্ত্রী। আমি বলবো-বরই আমার জনগণ না, তুই খা বরই।

এ সময় তিনি সিন্ডিকেটমুক্ত ও মধ্যসত্বভোগী বাজার ব্যবস্থার তীব্র সমালোচনা করে সরকারকে এ ব্যপারে কঠোর হওয়ার পরামর্শ দিয়েছেন। অবিলম্বে জনগণকে সাথে নিয়ে জাগ্রত বাংলাদেশ রাজপথে সরব থাকবে বলে হুঁশিয়ারি দিয়েছেন এই নেতা। 

দলের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন মামুন তাঁর বক্তৃতায় বলেন, অবিলম্বে বাজার অস্থিতিশীল করা মধ্যসত্বভোগী সিন্ডিকেটের বিরুদ্ধে সরকারকে ব্যবস্থা নিতে হবে। আর না হলে সাধারণ জনগণকে সাথে নিয়ে জাগ্রত বাংলাদেশ রাজপথে আন্দোলনের মাধ্যমে এই সব মুনাফালোভী সিন্ডিকেটবাজদের বিরুদ্ধে রুখে দাঁড়াবে। 

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

11 + 1 =