উল্টোপথে বিচারপতির গাড়ি: চালকের বিরুদ্ধে ব্যবস্থার নির্দেশ

0
1376

নিজস্ব প্রতিবেদক : উল্টোপথ দিয়ে আসা বিচারপতির গাড়ির ধাক্কায় জাবিন ফয়সাল (৩২) নামে এক মোটরসাইকেল আরোহী গুরুতর আহত হওয়ায় গাড়ির চালকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
সোমবার সরকার থেকে বরাদ্দ পাওয়া সংশ্লিষ্ট গাড়ির মালিক হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের রেজিস্ট্রারকে এ নির্দেশ দেন।
বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের নেতৃত্বাধীন হাইকোর্টের বেঞ্চ অফিসার মো. খায়রুল আলম লিটন রাইজিংবিডিকে জানান, ইতিমধ্যেই ট্রাইব্যুনালের রেজিস্ট্রার গাড়ির চালক মো. কামাল হোসেনকে শোকজ নোটিশ প্রদান করেছেন। শোকজ নোটিশে উল্টোপথে গাড়ি চালানোর দায়ে কেন তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে না তা তিন দিনের মধ্যে জানাতে বলা হয়েছে।
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের বিচারপতি থাকা অবস্থায় সরকার বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমকে ওই গাড়িটি বরাদ্দ দেয়। এ কারণে ট্রাইব্যুনালের রেজিস্ট্রারকে এ নির্দেশ দেওেয়া হয়েছে।
খায়রুল আলম লিটন আরো বলেন, ‘স্যার (বিচারপতি)গাড়ির ধাক্কায় আহত জাবিন ফয়সালের বাবার সঙ্গে সার্বক্ষণিক কথা বলছেন এবং চিকিৎসার খোঁজখবর নিচ্ছেন।’
গতকাল রোববার সন্ধ্যায় উল্টোপথ দিয়ে আসা গাড়ির ধাক্কায় মোটরসাইকেল আরোহী জাবিন ফয়সাল গুরুতর আহত হন। সন্ধ্যায় রূপসী বাংলা হোটেল ক্রসিংয়ের কাছে এ দুর্ঘটনা ঘটে। গাড়িটি  হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের। তবে দুর্ঘটনার সময় তিনি গাড়িতে ছিলেন না। আহত জাবিন ফয়সালকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়েছে।
ঘটনাস্থলে দায়িত্ব পালনরত ট্রাফিক পুলিশের একাধিক সদস্য ও প্রত্যক্ষদর্শীরা নাম প্রকাশ না করার শর্তে বলেন, মিতসুবিসি জিপ গাড়িটি মিন্টো রোডের দিক থেকে উল্টোপথে আসছিল বাংলামটরের দিকে যাওয়ার জন্য। একই সময় রূপসী বাংলা মোড় থেকে মিন্টো রোডের দিকে যাওয়ার জন্য মোটরসাইকেল নিয়ে বাঁক নিয়েছিলেন ফয়সাল। সে সময় গাড়িটি ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

20 + 9 =