রামগতি-নোয়াখালী যোগাযোগ বন্ধ রামগতিতে ইটভর্তি ভারি ট্রাক চলাচলে ভেঙ্গে গেছে ব্রিজ, 

0
801

লক্ষ্মীপুর প্রতিনিধি
লক্ষ্মীপুরের রামগতিতে গাড়িতে অতিরিক্ত ইটবোঝাই একটি ট্রাক চলাচলের সময় ভেঙ্গে গেছে বেইলি ব্রিজ। ট্রাকসহ ব্রিজ ভেঙ্গে নদীতে পরে চালকসহ আহত হয়েছেন তিনজন। বৃহস্পতিবার দুপুরে লক্ষ্মীপুরের রামগতি আলেকজান্ডার ও নোয়াখালীর সোনাপুর আঞ্চলিক সড়কে আজাদনগরে এঘটনা ঘটে।

এসময় স্থানীয়রা আহত ট্রাকের চালক মো. মামুন (৩৫), হেলপার মো. সোহেল (৩০) ও পথচারী ছিদ্দিক মাঝীকে (৪৩) উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করেন। নোয়াখালী জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জানান, আহতদের চিকিৎসা চলছে। গুরুতর আহত মামুনের অবস্থা আশঙ্কাজনক। আহত মামুন ও সোহেলের বাড়ি রামগতি উপজেলার চরআফজল এবং ছিদ্দিক উপজেলার চরপোড়াগাছায়।
পুলিশ ও স্থানীয়রা জানান, রামগতি থেকে একটি অতিরিক্ত ইটবোঝাইকৃত ট্রাক রামগতির আজাদনগর হয়ে কুমিল্লার উদ্দেশ্যে রওয়ানা হয়। পরে ট্রাক রামগতি আজাদনগর এলাকায় পৌঁছলে ঘটনাস্থলে ব্রিজ ভেঙ্গে নদীতে পরে। এসময় চালক ও হেলপারসহ তিনজন আহত হয়। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে যান।
স্থানীয়রা জানান, বেইলী ব্রিজটি নির্মাণে ত্রুটি রেখেই ঠিকাদার কোন রকম কাজ বুঝে দিযে যান। এমতবস্থায় ব্রিজটি স্থানীয়রা ঝুঁকিপূর্ণ মনে করে চলাচল করলেও ট্রাকচালক তা বুঝে ওঠার আগেই দুর্ঘটনার শিকার হয়। এঘটনায় সকাল থেকে রামগতি ও নোয়াখালীর যোগাযোগ বন্ধ হয়ে পড়লে বিষয়টির খোজ খবর নেওয়ার জন্য রামগতি উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আবদুল ওয়াহেদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগর আলী ঘটনাস্থল পরিদর্শন করেন।
পরিদর্শন শেষে তারা জানান, রামগতির সঙ্গে পাশ্ববর্তী নোয়াখালী জেলার বিভিন্ন অঞ্চলে যোগাযোগের জন্য গুরুত্বপূর্ণ ছিলো এ ব্রিজটি। দ্রুত মেরামত করে জনগণের চলাচলের উপযোগাী করা হবে।
রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আলেকজান্ডার-সোনাপুর আঞ্চলিক সড়কে সব ধরনের যাতায়াত বন্ধ রয়েছে। দুর্ঘটনাকবলিত ব্রিজটি উদ্ধারের চেষ্টা চলছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twelve − 11 =