রাজশাহীর বাঘা উপজেলায় পবিত্র ঈদ মেলায় পুতুল নাচের প্যান্ডেল অশ্লিলতা, ছয় মেয়ে আটক !

0
870

ইঞ্জিনিয়ার আখতার রহমান, রাজশাহীঃ রাজশাহীর বাঘা উপজেলার ঐতিহাসিক ঈদ মেলায় পুতুল নাচের নামে অল্প বয়সী মেয়েদের নগ্ন নিত্য পরিবেশনের সময় প্যান্ডেল ভাংচুর-সহ ৬ মেয়েকে আটক করেছে বাঘা থানা পুলিশ। ঈদের পরদিন রাতে বাঘা উচ্চ বিদ্যালয় মাঠে অভিযান চালিয়ে পুলিশ তাদের আটক করে। এ ঘটনায় এলাকায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে ও ধর্মপ্রান মানুষের মনে স্বস্তি ফিরে এসেছে।

সুত্রে জানা গেছে, রোববার রাত সাড়ে ৯ টার সময় বাঘা উচ্চ বিদ্যালয় মাঠে বসানো পুতুল নাচের প্যান্ডেলে জাদু খেলার নামে অশ্লিলতা এবং প্রকৃত পুতুলের পরিবর্তে জ্যান্ত পুতুলরুপী ষোড়ষী মেয়েদের দিয়ে নগ্ন নিত্য পরিবেশন করছিল মেলা কমিটি সংশ্লিষ্ট কিছু সদস্য। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে বাঘা থানা পুলিশের একদল সঙ্গীয় ফোর্স সেখানে অভিযান চালায়। এই অভিযান দেখে মেলা কমিটির সাথে সম্পৃক্তরা তাৎক্ষনাত সটকে পড়ে। ঘটনার এক পর্যায় পুলিশ সেখান থেকে-জলি,লিমা, পারুল, নদী, বিধী ও সাথী-সহ ৬ মেয়েকে আটক করে ।
প্রসঙ্গত ঈদের পুর্বে বাঘার ঐতিহাসিক ধর্মীয় ঈদ মেলায় বিগত বছরের অনৈতিক কর্মকান্ড ফিরিস্থি তুলে ধরে রাজশাহী জেলা প্রশাসকের নিকট একটি গন অভিযোগ প্রেরণ করেন পৌর আ’লীগের সভাপতি আব্দুল কৃদ্দুস সরকার, বাঘা সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল গফুর মিঞাসহ প্রায় শতাধিক এলাকাবাসী। ঐ আবেদনে বলা হয়, বর্তমান সরকারের ১০ বছর বাঘার ঐতিহাসিক ধর্মীয় ঈদ মেলা ইজারা নিয়ে পুতুল নাচের নামে নগ্ন নৃত্য, র‌্যাফেল ড্র’ (লটারি’র) নামে জুয়ার আসর এবং সার্কাস প্যান্ডেলে নাটক এর পরিবর্তে যাত্রার নামে অশ্লিলতা চালিয়ে আসছে পৌর আ’লীগের সাধারণ সম্পাদক মামুন হোসেন। জনমনে প্রশ্ন উঠেছে কেনই বা একই ব্যক্তি বার বার বাঘার পবিত্র ঈদ মেলা খোলা ডাকে ইজারা নিয়ে থাকেন ?
তবে মামুন হোসেন প্রতি বছর তার নামে মেলা ইজারা নেয়ার সত্যতা স্বীকার করে বলেন, এবার মেলায় র‌্যাফেল ড্র’ (লটারি’র) নামে জুয়ার আসর বসেনি। পুলিশ যে প্যান্ডেল থেকে নগ্ন নিত্যের দায়ে মেয়েদের আটক করেছে সেখানে তার কোন সম্পৃক্ততা নেই।
বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল হাসান বলেন, অনৈতিক কর্মকান্ডের সাথে আমার কোন আপোশ নেই। পুর্বে কি ঘটেছে তা আমি জানিনা। ধর্মীয় মেলায় অশ্লীলতা বন্ধের দাবি স্থানীয় জনগণের । আমি তাঁদের দাবির প্রেক্ষিতে পরিবেশ ফিরিয়ে আনার চেষ্টা করছি মাত্র।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

6 − 4 =