শ্রীনগরে নারী ইউপি সদস্যের বাড়ি দখল করে প্রাচীর নির্মান

0
417

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ আদালতে মামলা চলমান থাকা অবস্থায়ও অদৃশ্য এক ক্ষমতার বলে মুন্সীগঞ্জ শ্রীনগরে এক নারী ইউপি সদস্যের বসত বাড়ি প্রতিপক্ষ জোর-পূর্বক দখল করে প্রাচীর নির্মান করছে বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার সকাল থেকে উপজেলার বাঘরা ইউনিয়নের মোল্লাকান্দা গ্রামে এ ঘটনা ঘটে। ভূক্তভোগী বাঘড়া ইউনিয়ন পরিষদের নারী ইউপি সদস্য রাজিয়া সুলতানা অভিযোগ করে বলেন, তার স্বামী শহিদুল ইসলাম পৈত্রিক ও ক্রয় সূত্রে সারে ১১ শতাংশ জায়গার মালিক। একই এলাকার হাজেরা ও নুরুল ইসলাম জাল দলিল উপস্থাপন করে ক্রয় সূত্রে মালিক দাবি করে। এ নিয়ে হাজেরাগং এর সাথে দীর্ঘ দিন ধরে মুন্সীগঞ্জ বিজ্ঞ জেলা জজ আদালতে মামলা চলছে। আদালতে মামলা চলমান থাকা সত্বেও প্রতিপক্ষ হাজেরাগং নালিশী ওই সম্পত্তিতে জোর পূর্বক ঘর উত্তোলনসহ প্রায় আনুমানিক ৮০ হাজার টাকা মূল্যের কয়েকটি গাছ কেটে নিয়ে যায়। জায়গা বিষয় নিয়ে নারী ইউপি সদস্য বিভিন্ন সময় থানায় একাধিক অভিযোগ করেছেন।

হঠাৎ ১০/১২ দিন পূর্বে প্রতিপক্ষ হাজেরাগং বেশ কিছু দিন ধরে নারী ইউপি সদস্যের বসবাস রত ঘরের চারদিকে ইট,বালু স্তব করে রেখে প্রাচীর নির্মান কাজ শুরু করে। ইউপি সদস্য রাজিয়া সুলতানা থানায় অভিযোগ করলে পুলিশ ঘটনা স্থলে এসে নির্মান কাজ বন্ধ করে দেয়। এ ছাড়া মুন্সীগঞ্জ আদালত থেকে হাজারাগংদের কারন দর্শানোর নোটিশ করা হয়। কয়েক দিন কাজ বন্ধ থাকার পর নোটিশকে তোয়াক্কা না করে হঠাৎ অদৃশ্য এক ক্ষমতার বলে জোর পূর্বক ওই জায়গায় প্রাচীর নির্মান কাজ শুরু করে। সরেজমিনে স্থানীয় সাবেক ইউপি সদস্য আব্দুল খালেক, প্রতিবেশী মোঃ মের্শেদসহ অনেকে বলেন, এ নিয়ে একাধিক বিচার সালিশ হয়েছে। এ ছারা স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম উভয় পক্ষকে ডাকলেও নারী ইউপি সদস্য রাজিয়া সুলতানা উপস্থিত হলেও প্রতিপক্ষ হাজেরাগং ইউনিয়ন পরিষদে উপস্থিত হননি।

প্রাচীর নির্মান বিষয়ে হাজেরার কাছে জানতে চাইলে তিনি বলেন, নোটিশ পেয়েছি। সময়মত আদালতে যাব। উর্দ্ধতন কতৃপক্ষের সাথে কথ বলে প্রাচীর নির্মান কাজ শুরু করেছি। আপনারা কথা বলতে চাইলে মোবাইলে কথা বলতে পারেন। জোর পূর্বক প্রাচীর নির্মান কাজ বন্ধের জন্য নিরুপায় হইয়া সহযোগীতা চেয়ে নারী ইউপি সদস্য মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের নিকট অভিযোগ করেছেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

two + 13 =