দুর্নীতি দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করে : সমবায় মন্ত্রী মো: তাজুল ইসলাম

0
1670

দুর্নীতি দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করে। দুর্নীতির বিরুদ্ধে বর্তমান সরকার জিরো টলারেন্স ঘোষণা করেছে। দুর্নীতিবাজ যেই হোক দেশের উন্নয়নের স্বার্থে তাকে কোনোভাবে ছাড় দেওয়া হবে না। দুর্নীতি বন্ধ হলে এবং দেশের প্রতিটি নাগরিক যদি স্ব স্ব অবস্থানে থেকে দায়িত্বশীলতার সাথে কাজ করে ও সরকারের সার্বিক উন্নয়ন কাজে সহযোগিতা করে তাহলে বাংলাদেশ হবে হংকং ও সিঙ্গাপুরের মতো উন্নত রাষ্ট্র।

আজ বৃহস্পতিবার বিকেলে পৌর শহরের দৌলতগঞ্জ বাজারে লাকসাম পৌরসভা কর্তৃক আয়োজিত পৌর শহরের প্রধান সড়ক (নোয়াখালী রেল গেইট হতে ছিলোনিয়া ব্রিজ পর্যন্ত) সংস্কার কাজের উদ্বোধন অনুষ্ঠানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি এই মন্তব্য করেন।

মন্ত্রী সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্য করে বলেন, সাহেবগিরি ছেড়ে দিয়ে কাজকর্মে আরো মনোযোগী হোন। প্রতিটি প্রকল্পের কাজের মান সঠিক রেখে, যার যে দায়িত্ব তা যথাযথভাবে পালনের জন্য তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন।

মন্ত্রী দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, কোথাও কোনো ধরণের অনৈতিক কার্যক্রমের সাথে কেউ জড়িত হলে তার বিরুদ্ধে সাংগঠনিক ও প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে। চাঁদাবাজি, সন্ত্রাসী ও সালিশ বৈঠকের নামে নিরীহ মানুষকে হয়রানি কোনোভাবেই বরদাস্ত করা হবে না।

মন্ত্রী আরো বলেন, লাখো শহীদের রক্ত এবং মা-বোনদের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত স্বাধীনতা সার্বোভৌমত্বকে ভুলুণ্ঠিত করতে একটি চক্র নানাভাবে ষড়যন্ত্র করছে। দেশের অগ্রযাত্রা ও অর্থনৈতিক সমৃদ্ধিকে বাধাগ্রস্তের জন্য তারা উঠে পড়ে লেগেছে। তবে তারা কোনোভাবে সফল হবে না। তিনি সকলকে ঐক্যবদ্ধভাবে আন্তরিকতার সাথে কাজ করার আহ্বান জানান।

লাকসাম পৌরসভা মেয়র অধ্যাপক মো. আবুল খায়েরের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ বিভাগ কুমিল্লার নির্বাহী প্রকৌশলী ড. মোহাম্মদ আহাদ উল্যাহ, লাকসাম নবাব ফয়জুন্নেসা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বাবুল চন্দ্র শীল, লাকসাম উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. ইউনূস ভূঁইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম সাইফুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী প্রমূখ।

উপজেলার বিভিন্ন ইউপি চেয়ারম্যান, পৌরসভার কাউন্সিলর এবং ব্যবসায়ী নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। সমাবেশের আগে এলজিআরডি মন্ত্রী লাকসাম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের পৌরসভার অর্থায়নে নির্মিত নারী অভিভাবক অপেক্ষাগারের উদ্বোধন করেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

sixteen − nine =