৬৬টি চোরাই মোবাইলসহ তিন ভাই আটক

0
510

কক্সবাজারের পেকুয়ায় দুটি দোকানে অভিযান চালিয়ে বিভিন্ন ব্র্যান্ডের ৬৬টি চোরাই মোবাইল সেট জব্দ করেছে জেলা ডিবি পুলিশ। এ সময় চোরাই মোবাইল কেনাবেচায় জড়িত থাকার অপরাধে তিন ভাইকে আটক করা হয়েছে।

শনিবার (৭ নভেম্বর) সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত পেকুয়ার টইটং বাজারের ‘রক সেইড স্টুডিও’ ও পেকুয়া বাজারের এসডি সিটি সেন্টারের ২য় তলায় অবস্থিত ‘দি টাচ টেক’ নামক দুটি দোকানে এ অভিযান চালানো হয়। কক্সবাজার ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

আটকরা হলেন- পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নের পূর্ব টইটং গ্রামের মৃত মৌলভী আবুল হোসেনের তিন ছেলে মোহাম্মদ হোছাইন (৩৭), দেলোয়ার হোছাইন (৩৫) ও দিদার হোছাইন (৩০)।

ডিবি পুলিশের ওসি মোহাম্মদ আলী জানান, পেকুয়া ও টইটং বাজারের দুটি দোকানে নিয়মিত চোরাই মোবাইল বিকিকিনি চলছে- এমন তথ্যের ভিত্তিতে শনিবার কক্সবাজার ডিবি পুলিশের সদস্যরা দুই দলে ভাগ হয়ে একই সময়ে টইটং ও পেকুয়া বাজারে অভিযান চালায়। একই পরিবারের দুটি ভিন্ন নামের দোকান থেকে নানা ব্র্যান্ডের ৬৬টি চোরাই মোবাইল সেট জব্দ করে ডিবি পুলিশ। এ সময় চোরাই মোবাইল বেচাকেনার অপরাধে তিন ভাইকেও আটক করা হয়।

তিনি আরও জানান, আটকদের কক্সবাজার ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা তাদের সহযোগী অনেকের নাম জানিয়েছে। সেগুলো যাচাই করা হচ্ছে। পেকুয়া থানায় মামলার পর আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানোর প্রস্তুতি চলছে।

স্থানীয় সূত্রে জানা যায়, টইটংয়ের মৃত মৌলভী আবুল হোছানের চার ছেলে দীর্ঘদিন ধরে টইটং বাজার, পেকুয়া বাজার, বাঁশখালী, কুতুবদিয়া ও চট্টগ্রামের রিয়াজ উদ্দিন বাজারে বিভিন্ন মার্কেটে দোকান ভাড়া নিয়ে ব্যবসা করে আসছেন। ধীরে ধীরে তারা চোরাই মোবাইল বেচাকেনার ব্যবসায় জড়িয়ে যান।

চট্টগ্রামের নিউ মার্কেট ও রিয়াজউদ্দিন বাজার এলাকার মার্কেট কিংবা কক্সবাজারের চোর-ছিনতাইকারীদের কাছ থেকে প্রতিদিন নানা ব্র্যান্ডের চোরাই মোবাইল কিনে বিক্রি করতেন তারা। স্থানীয় প্রভাবশালীদের সঙ্গে ভালো সম্পর্ক থাকায় তাদের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করার সাহস পায়নি।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

8 + three =