সোনারগাঁওয়ে চাঁদা না দেয়ায় ব্যবসায়ীর উপর সন্ত্রাসী হামলার অভিযোগ

0
363

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে চাঁদা না দেয়ায় বিশিষ্ট ব্যবসায়ী ও মোগড়াপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সফিকুল ইসলাম সাগরের উপর সন্ত্রাসী হামলার অভিযোগ উঠেছে বিএনপি নেতা ও হেফাজতের তান্ডবের মামলার এজাহারভুক্ত আসামী টিটু বাহিনীর বিরুদ্ধে। গতকাল বিকেলে উপজেলার মোগড়াপাড়া ইউনিয়নের ক্যানটাকি গার্মেন্টসের সামনে এ ঘটনা ঘটে। এই ঘটনায় আহত ব্যবসায়ী সফিকুল ইসলাম সাগর বাদী হয়ে সোনারগাঁও থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগে তিনি উল্লেখ করেন,তিনি দীর্ঘদিন যাবত ক্যানটাকি গার্মেন্টসে ব্যবসা করে আসছিলেন।প্রায় সময় স্থানীয় টিপুরদী এলাকার বিএনপি নেতা সালাউদ্দিন ও তার ছেলে বিএনপির ক্যাডার ও সোনারগাঁয়ে হেফাজতের তান্ডবের ঘটনায় মামলার এজাহার ভুক্ত আসামী টিটু ও তার ভাই মিঠু,রিতু এবল তাদের সহযোগী আরাফাত,জুয়েল,সোহেল,রিপন ও সনেট সহ অজ্ঞাত আরও ১০/১৫ জনের একদল সন্ত্রাসী বাহিনী ব্যবসায়ী সাগরের কাছে চাঁদা দাবি করে আসছিলো। পরবর্তীতে সে চাঁদা দিতে অস্বীকার করায় বিভিন্ন ভাবে ব্যবসায়ী সাগরকে হত্যা ও গুমের হুমকি দেয় টিটু বাহিনী।

এদিকে ব্যবসায়ী সাগর ও তার ব্যবসায়ী অংশীদার রানা,লিয়ন ও শান্তকে সাথে নিয়ে ব্যবসার লেনদেন করার জন্য গতকাল বিকেলে ক্যানটাকি গার্মেন্টসে গেলে খবর পেয়ে বিএনপি নেতা সালাউদ্দিনের হুকুমে তার ছেলে বিএনপি ক্যাডার টিটু,মিঠু,রিতু,আরাফাত,জায়েদুল,সোহেল,রিপন ও সনেট সহ ১০/১৫ জনের সন্ত্রাসী বাহিনী হাতে বিভিন্ন দেশীয় অস্ত্র( দা,ছুরি,হকিস্টিক ও লোহার রড ইত্যাদি) নিয়ে গার্মেন্টসের সামনে এসে আবারও ২লক্ষ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। এসময় ব্যবসায়ী সাগর ও তার অংশীদাররা চাঁদা দিতে অস্বীকার করলে টিটু বাহিনী ব্যবসায়ী সাগর ও তার অংশীদারদের উপর হামলা চালিয়ে তাদের এলোপাতাড়ি পিটিয়ে ও কুপিয়ে রক্তাক্ত জখম করে।

এসময় তাদের ব্যবসার কাজের জন্য রাখা ২৩০৭০০ দুই লক্ষ ত্রিশ হাজার শাত শত টাকা ও দুটি স্বর্ণের চেইন  এবং একটি স্বর্ণের ব্রেসলেট ছিনিয়ে নেয় টিটু বাহিনী। এসময় তাদের ডাক চিৎকারে আশেপাশের লোকজন ছুটে এসে আহত ব্যবসায়ী সাগর,রানা ও শান্তকে উদ্ধার সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরবর্তীতে এ ঘটনায় আহত ব্যবসায়ী সাগর বাদী হয়ে সোনারগাঁও থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। 

ব্যবসায়ী সাগর আরও জানান,বিএনপি নেতা সালাউদ্দিন ও তার ছেলে,বিএনপির ক্যাডার প হেফাজতের ঘটনায় মামলার এজাহার ভুক্ত আসামী টিটু,মিঠু,রিতু,আরাফাত,জায়েদুল,সোহেল,রিপন ও সনেট সহ তাদের বাহিনি সোনারগাঁওয়ের মোগড়াপাড়া ও পৌরসভার একটি অংশের ঢাকা চট্টগ্রাম মহাসড়কের পাশের কোম্পানি গুলোতে জোর পূর্বক চাঁদা বাজি করে এবং এলাকার সাধারণ মানুষদের জিম্মি করে তাদের সরকারী জায়গা দখল করে দোকান নির্মাণ,ভূমিদস্যুতা সহ সকল অপরাধ কর্মকান্ড করে যাচ্ছে।তাদের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করলেই তারা সাধারণ মানুষের উপর অমানবিক নির্যাতন চালায়।তাছাড়া বিএনপি ক্যাডার টিটু’র নেতৃত্বে সোনারগাঁওয়ে হেফাজতের তান্ডবে আওয়ামীলীগের অফিস ও আওয়ামীলীগ নেতাকর্মীদের বাড়িতে হামলা ও ভাংচুর চালানো হয়েছিলো।

এ বিষয়ে সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ হাফিজুর রহমান বলেন,এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

ten + 10 =